You are here
Home > গ্রাফিক্স ডিজাইন > ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড ডাউনলোড করুন ফ্রি (সাথে 5টি অ্যাপস)

ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড ডাউনলোড করুন ফ্রি (সাথে 5টি অ্যাপস)

ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড

ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড কোথা থেকে ডাউনলোড করবেন তা আজকের পোষ্টে বিস্তারিত আলোচনা করা হয়েছে। ছবির ব্যাকগ্রাউন্ড পিকচার ডাউনলোড করার পাশাপাশি ব্যাকগ্রাউন্ড ফটো এডিটিং এর নিয়ম দেখানো হয়েছে। এছাড়াও ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড Apps এর একটি তালিকা দেয়া হয়েছে।

সুতরাং আজকের পোস্টটি থেকে ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড, ব্যাকগ্রাউন্ড পিক, ফটো এডিট ব্যাকগ্রাউন্ড, ফটো এডিট ব্যাকগ্রাউন্ড ডাউনলোড, ব্যাকগ্রাউন্ড ফটো এডিটিং, ছবির ব্যাকগ্রাউন্ড, ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড apps, ছবির ব্যাকগ্রাউন্ড পিকচার, ব্যাকগ্রাউন্ড ফটো এডিট, বেগরাউন পিকচার কালো, ছবির ব্যাকগ্রাউন্ড ডাউনলোড, ফটো এডিট ব্যাকগ্রাউন্ড পিক, বেগরাউন ফটো, ব্যাকগ্রাউন্ড চেঞ্জ ইত্যাদি সকল বিষয় সম্পর্কে জানতে পারবেন।

ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড

ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড বলতে কী বোঝায়?

আমরা যখন কোনো ছবি তুলি তখন সেই ছবিতে আমি বা আপনি ছাড়া বাকী যাই দেখা যায় তার সবটুকুই হচ্ছে ব্যাকগ্রাউন্ড পিক। অর্থাৎ ছবিতে সাবজেক্ট ছাড়া পিছনের অংশটুকুকে আমরা ব্যাকগ্রাউন্ড বলে থাকি। তাই অনেকে ছবি তোলার পর সেই ছবিতে ভালো ব্যাকগ্রাউন্ড পায় না। এতে করে ছবিটিকে আর ভালো লাগে না।

সেজন্য কয়েকটি স্টেপ ফলো করেই মোবাইলে ছবির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করে অন্য আরেকটি ব্যাকগ্রাউন্ড যুক্ত করে দেয়।ফলে ছবিটিতে আর আগের ব্যাকগ্রাউন্ড পিক থাকে না। ফলে ছবিটিকে অনেক সুন্দর দেখায়। কিন্তু মোবাইলে ছবির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করে অন্য ছবির ব্যাকগ্রাউন্ড পিকচার যুক্ত করার মধ্যে প্রফেশনাল না হলে ছবিটিকে আর সুন্দর দেখায় না।

ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড

ফটো এডিট ব্যাকগ্রাউন্ড ডাউনলোড

ছবির ব্যাকগ্রাউন্ড পিকচার

ফটো এডিট ব্যাকগ্রাউন্ড ডাউনলোড – ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড

আপনি যদি ছবি এডিট করতে চান, তাহলে ছবি এডিট করার জন্য যে সমস্ত ইউনিক ব্যাকগ্রাউন্ড রয়েছে সে সমস্ত ব্যাকগ্রাউন্ড পিক গুলো কোথায় পাবেন?সাধারণত গুগলে ছবি এডিট করার জন্য ছবির ব্যাকগ্রাউন্ড পিকচার লিখে সার্চ করে ইমেজ সেকশনে গেলে অসংখ্য এডিট করার ব্যাকগ্রাউন্ড পিক পেয়ে যাবেন। তবে,সেগুলো আপনার মন মতো নাও হতে পারে। কিংবা আপনার অরিজিনাল ফটোর সাথে ব্যাকগ্রাউন্ডটি নাও মিলতে পারে।

সেজন্য আপনাকে আমি 2টা ওয়েবসাইটের লিংক দিয়ে দিচ্ছি যেখানে আনলিমিটেড ফটো এডিট করার ব্যাকগ্রাউন্ড পেয়ে যাবেন। বলাবাহুল্য এই সমস্ত প্ল্যাটফর্ম থেকে আপনি যে সমস্ত ছবির ব্যাকগ্রাউন্ড পিকচারগুলো কালেক্ট করে নেবেন, সে সমস্ত ব্যাকগ্রাউন্ড পিক ফ্রী তে ব্যবহার করতে পারবেন।

এবং এখানে থাকা প্রত্যেকটি ব্যাকগ্রাউন্ড হলো ইউনিক এবং যেকোন ছবিতে ব্যবহার করার মতো মানানসই একটি ইউনিক ব্যাকগ্রাউন্ড।সেজন্য আপনি যদি ওয়েবসাইট থেকে ব্যাকগ্রাউন্ড সংগ্রহ করে নিতে চান, তাহলে নিম্নে যে সমস্ত ওয়েবসাইটের লিংক মেনশন করা হয়েছে সেগুলোতে ভিজিট করতে পারেন এবং সেখান থেকে আপনার পছন্দের ব্যাকগ্রাউন্ড পিক সংগ্রহ করে নিতে পারেন।

1. Pexels – ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড পিক ডাউনলোড করার ওয়েবসাইট 

সম্পূর্ণ ফ্রিতে যেকোন রকমের ফটো এডিট ব্যাকগ্রাউন্ড ডাউনলোড করে নেয়ার জন্য একটি অসাধারণ ওয়েবসাইট হলো পিক্সেলস। এই ওয়েবসাইট থেকে যেকোন রকমের ফ্রী ফটো এডিট ব্যাকগ্রাউন্ড ডাউনলোড করে নেয়া যাবে। এছাড়াও আপনি যদি এই ওয়েবসাইট থেকে ফটো এডিট ব্যাকগ্রাউন্ড ডাউনলোড করে নিতে চান, তাহলেও সেটি কালেক্ট করে নিতে পারবেন।

ছবির ব্যাকগ্রাউন্ড পিকচার সংগ্রহ করে নেয়ার জন্য উপরে যে লিঙ্ক দেয়া হয়েছে, সেই লিঙ্কে ক্লিক করুন তাহলেই আপনাকে আপনার কাঙ্খিত লক্ষ্যে পৌঁছে দেয়া হবে। এই প্ল্যাটফর্মে মূলত কয়েক হাজার কিংবা কয়েক লক্ষ্য ফ্রি ছবির ব্যাকগ্রাউন্ড পিকচার পেয়ে যাবেন। যেগুলো আপনার পছন্দ অনুযায়ী ব্যবহার করতে পারেন।

2. Pixabay – ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড পিক ডাউনলোড করার ওয়েবসাইট

টোটালি ফ্রিতে যেকোনো রকম স্টোক ফটো এডিট ব্যাকগ্রাউন্ড ডাউনলোড করে নেয়ার জন্য আরেকটি অসাধারণ ওয়েবসাইট হল পিক্সাবাই।এই প্লাটফর্মে কয়েক মিলিয়ন ফ্রী ফটো রয়েছে, যে সমস্ত ফটো গুলো আপনার পছন্দ অনুযায়ী ব্যবহার করতে পারবেন।

এবং এখানে কোন কপিরাইট ইস্যু থাকবেনা। যার ফলে যেকোন রকমের ফটো সহজেই সংগ্রহ করে নিতে কোন রকমের সমস্যা হবে না।এই ওয়েবসাইট থেকে আপনি চাইলে সার্চ করার মাধ্যমে আপনার পছন্দের যে কোন ছবি খুঁজে বের করতে পারবেন।

অর্থাৎ উপরে উল্লিখিত লিংকে ভিজিট করার পরে এখানে যে সার্চ বার দেখতে পারবেন, সেই সার্চ বারে আপনার পছন্দ অনুযায়ী যে কোন কিছু সার্চ করে সেটি খুঁজে নিতে পারবেন। এখানে থাকা সার্চবারে আপনি আপনার পছন্দের যে কোন একটি ব্যাকগ্রাউন্ড পিক সার্চ করে সেটি এখান থেকে ফ্রিতে ফটো এডিট ব্যাকগ্রাউন্ড ডাউনলোড করে নিতে পারবেন।

যখনই সার্চ করার মাধ্যমে আপনি আপনার পছন্দের যে কোন একটি ব্যাকগ্রাউন্ড খুঁজে বের করে নিবেন, তখন ফটো এডিট ব্যাকগ্রাউন্ড ডাউনলোড বাটনে ক্লিক করে সেটি ডাউনলোড করে নিন। এছাড়াও ফ্রিতে ছবির ব্যাকগ্রাউন্ড পিকচার ডাউনলোড করার জন্য কিংবা সংগ্রহ করার জন্য যে সমস্ত প্ল্যাটফর্ম রয়েছে, সেগুলো লিঙ্ক নিচে তুলে ধরা হলো। উপরে যে সমস্ত ওয়েবসাইটের লিংক তুলে ধরা হয়েছে সে সমস্ত ওয়েবসাইট থেকে আপনি আপনার পছন্দের স্টক ফটো কালেক্ট করে নিতে পারবেন।

ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড apps – ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড

ছবি এডিট করার জন্য অনেক অ্যাপ রয়েছে। তার মধ্যে উল্লেখযোগ্য কিছু ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড apps এর সঙ্গে আজ আপনাদের পরিচয় করিয়ে দেবো।

  1. Snapseed
  2. Lightroom
  3. Picsart
  4. Lumii
  5. Pixlr

এই 5 টি অ্যাপ ছাড়াও গুগল প্লে স্টোরে আপনারা আরও অনেক অ্যাপ পাবেন। তবে আমরা আপনাকে এই গুলো ব্যবহার করার সাজেস্ট করছি।এখন কিভাবে এই অ্যাপ ব্যবহার করে ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড পিক ঠিক করবেন সেই টিপস গুলো শিখবো।তাহলে চলুন ধাপে ধাপে আমরা এই অ্যাপ গুলোর ব্যবহার শিখে নিই।

1. SnapSeed ব্যাকগ্রাউন্ড ফটো এডিটিং করার নিয়ম | ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড

এই অ্যাপ এর মাধ্যমে আপনারা খুব সহজেই আপনার ছবি এডিট করতে পারবেন।কিভাবে আপনার ছবি এডিট করবেন এখন আমরা সেগুলোই শিখবো।

ধাপ-১ঃ Snapseed ডাউনলোড – ব্যাকগ্রাউন্ড ফটো এডিটিং

আপনার মোবাইলে গুগল প্লে স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করে নিন। আপনি যদি চান তাহলে আমাদের নিচে দেয়া  অ্যাপ লিংক থেকেও ডাউনলোড করে নিতে পারবেন।

ধাপ-২ঃ Photo choose – ব্যাকগ্রাউন্ড ফটো এডিটিং

অ্যাপটি ডাউনলোড করা হয়ে গেলে আপনার ফোন থেকে ফটো এডিট ব্যাকগ্রাউন্ড অ্যাপটি ওপেন করে নিন।

প্লাস বাটনে ক্লিক করে আপনার গ্যালারিতে গিয়ে যে ছবি এডিট করতে চান সেটি সিলেক্ট করুন।

অথবা আপনার মোবাইলের গ্যালারিতে গিয়ে যে ছবি এডিট করবেন সেটি শেয়ার করে Snapseed এ দিয়ে দিন। তাহলে সেখানে আপনার ছবিটি চলে আসবে।

ধাপ-৩ঃ ব্যাকগ্রাউন্ড ফটো এডিটিং

এবার আপনি আপনার ছবির নিচে অনেক গুলো অপশন দেখতে পাবেন। সেখান থেকে আপনার মন মত কিংবা যেটি সুন্দর লাগে সেটি নির্বাচন করুন।

অপশন গুলোর মধ্যে থাকতে পারে Smooth, pop, portrait ইত্যাদি আরো অনেক কিছু।

ধাপ-৪ঃ ব্যাকগ্রাউন্ড ফটো এডিটিং

এ পর্যায়ে আমরা আমাদের মূল কাজে চলে যাবো।আমাদের মূল কাজটি হলো  আমাদের ছবির ব্যাকগ্রাউন্ড বদল করা। কিংবা ব্যাকগ্রাউন্ডের সৌন্দর্য বৃদ্ধি করা।

এখন ব্যাকগ্রাউন্ডের সৌন্দর্য বৃদ্ধির জন্য আপনাকে সর্বপ্রথম TOOLS অপশনে যেতে হবে। এই অপশনটি আপনি ফটো এডিট ব্যাকগ্রাউন্ড অ্যাপসের নিচে একদম মাঝখানে পেয়ে যাবেন।

ধাপ-৫ঃ Background choose – ব্যাকগ্রাউন্ড ফটো এডিট

এই অপশনে ক্লিক করার পর আপনার সামনে অনেকগুলো অপশন দেখানো হবে।

সেই অপশন গুলো থেকে আপনার সব অপশন প্রয়োজন নেই আমরা যে সকল উপায়ে আপনাদেরকে বলবো সে সকল উপায়ে আপনি মোবাইলে ছবির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন অথবা ব্যাকগ্রাউন্ড সুন্দর করে নিতে পারবেন।

ধাপ-৬ঃ ফটো ব্যাকগ্রাউন্ড চেঞ্জ

সর্বপ্রথম আপনারা আপনার ছবিটি সুন্দর করবার জন্য portrait অপশনে ক্লিক করুন।  প্রটেক্ট অপশনে ক্লিক করার পর আপনাদের সামনে অনেকগুলো অপশন দেখানো হবে।

সেখান থেকে আপনারা smooth 2 অপশন টি ক্লিক করে দিবেন।

আপনারা সুন্দরভাবে পরিলক্ষিত করলে দেখতে পাবেন যে আগের চেয়ে আপনার ছবিটি অনেক সুন্দর হয়ে গেছে।

ধাপ-৭ঃ healing – ফটো এডিটিং ব্যাকগ্রাউন্ড

এখন আপনারা আপনাদের ছবির কোন জায়গায় যদি স্পট কিংবা কোন ধরনের কিছু থাকে।  অথবা আপনার মুখে যদি কোন ধরনের স্পোর্ট কিংবা কালো দাগ থাকে সেগুলো সরাবার জন্য আপনি healing অপশনে ক্লিক করে দিবেন।

তারপর আপনার যেখানে স্পোর্ট কিংবা যেখানে আপনার সরানো দরকার সে সকল জায়গা জুম করে তারপর হালকা করে মোবাইলের উপর ক্লিক করবেন।

উপর থেকে কিংবা একেবারে ঝুম না করে কখনোই সেখানে ক্লিক করবেন না কেননা তাহলে আপনার ছবিটি নষ্ট হয়ে যাবে।

ধাপ-৮ঃ ফটো ব্যাকগ্রাউন্ড এডিট

তারপরে আপনি যদি আপনার ছবি কোন ধরনের ফিল্টার ইউজ করতে চান তাহলে আপনারা vintage অপশন এ ক্লিক করে ভিতরে চলে যাবেন।

সেখানে গেলে আপনারা অনেক ধরনের ফিল্টার এবং ছবি সাদা কালো  ছবির ব্যাকগ্রাউন্ড ঠিক করার সকল কিছু অপশন পেয়ে যাবেন।

এবার আপনি আপনার ইচ্ছামত ছবিটি সাজিয়ে নিতে পারেন কিংবা ছবিতে ফিল্টার সেট করতে পারে।

সুপ্রিয় পাঠক আমরা snapseed এর মাধ্যমে কিভাবে আপনারা আপনাদের ছবিটিকে সুন্দর করে তুলবেন।

এবং ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড পিক গুলো কিভাবে খুব সহজে পেয়ে যাবেন সে সম্পর্কে আমরা জানিয়েছি। এই ফটো এডিট ব্যাকগ্রাউন্ড অ্যাপসটির মাধ্যমে আরো অনেক উপায় ছবির ব্যাকগ্রাউন্ড ছবি সুন্দর করা যায়।

2. Lightroom দিয়ে মোবাইলে ছবির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করার নিয়ম

আমরা আপনাদেরকে ইতিমধ্যে আমাদের উপরে দুইটি অ্যাপস এর কথা খুব সুন্দর এবং সহজ ভাবে তুলে ধরেছি। আপনারা এই ফটো এডিট ব্যাকগ্রাউন্ড অ্যাপসে কিভাবে আপনার ছবি ব্যাকগ্রাউন্ড এডিট করবেন সে সকল বিষয়ে জানব।

ধাপ-১ঃ Lightroom ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড apps ডাউনলোড 

সর্বপ্রথমে আপনারা গুগল প্লে স্টোর থেকে অথবা আমাদের নিচে দেওয়া লিঙ্ক থেকে এই ফটো এডিট ব্যাকগ্রাউন্ড অ্যাপটি ডাউনলোড করে নিবেন। ডাউনলোড করা হয়ে গেলে আপনি অ্যাপস এর মধ্যে আপনার জি-মেইল অ্যাকাউন্টে লগইন করে নিবেন। আপনি চাইলে আপনার নতুন একটি জিমেইল অ্যাকাউন্ট খুলে রাখতে পারেন কেননা আপনি যে ছবিটি এডিট করবেন সেসব কিছু তথ্য জিমেইলে থাকবে।

ধাপ-২ঃ Photo choose – ব্যাকগ্রাউন্ড ফটো এডিট

আপনারা এই ফটো এডিট ব্যাকগ্রাউন্ড অ্যাপসে লগইন করার মাধ্যমে ভিতরে ঢুকলে All Photo নামক অপশনটি দেখতে পাবেন। আপনার আশে অপশনে ক্লিক করে ভিতরে ঢুকে যাবেন। সেখানে প্লাস আইকনে ক্লিক করে আপনি চাইলে আপনি যে ছবিটি এডিট করবেন সেই ছবিটি সেখানে এড করতে পারেন।আবার যদি আপনি চান তাহলে গ্যালারি থেকে শেয়ার অপশনে গিয়ে আপনার এডিট  করতে হবে সেই ছবিটি এই অ্যাপসে শেয়ার করে দিবেন।

ধাপ-৩ঃ ব্যাকগ্রাউন্ড ফটো এডিটিং

এরপর আপনি আপনার ছবিটি সিলেক্ট করে নিবেন। আপনি যদি আপনার ব্যাকগ্রাউন্ড পিক এডিট করতে চান তাহলে নানান ধরনের ফিল্টার ব্যবহার করতে পারেন।আবার  আপনি যদি আপনার ছবিকে ডিজাইন করতে চান তাও এই অ্যাপস দ্বারা সম্ভব।

ধাপ-৪ঃ ফটো ব্যাকগ্রাউন্ড চেঞ্জ

আপনি আপনার ছবি নিচে অনেকগুলো অপশন দেখতে পাবেন। সেখানে auto, light, color ইত্যাদি আরো অনেক অপশন রয়েছে। আপনি সেখান থেকে আপনার ইচ্ছামত কালার রেজুলেশন করে নিতে পারেন।

এছাড়াও আপনি আরো যে অপশন গুলো রয়েছে সেগুলোতে ক্লিক করে আপনার ইচ্ছামত আপনার ছবির ব্যাকগ্রাউন্ড ছাড়াও আপনার অবস্থান আপনার সৌন্দর্য সকল কিছু বৃদ্ধি করে নিতে পারেন।

3. Picsart দিয়ে ব্যাকগ্রাউন্ড ফটো এডিটিং করার নিয়ম

এই অ্যাপসটি ও আপনাদের জন্য খুবই কার্যকরী এবং ছবি ব্যাকগ্রাউন্ড এডিট করার জন্য খুবই ভাল একটি অ্যাপস। এই ফটো এডিট ব্যাকগ্রাউন্ড এপ্সটি তে আপনারা কিভাবে আপনার সুন্দর ছবিটি এডিট করবেন এখন আমরা সে-সম্পর্কে ধাপে ধাপে শিখে নিব।

ধাপ-১ঃ – মোবাইলে ছবির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন

সর্বপ্রথম আপনারা এই ফটো এডিট ব্যাকগ্রাউন্ড এপস টি গুগল প্লে স্টোর থেকে অথবা আমাদের নিচে দেয়া লিঙ্ক থেকে ডাউনলোড করে নিবেন।

ডাউনলোড করার পর সর্ব প্রথম কাজটি হল আপনাকে এই অ্যাপসে আপনার জিমেইল একাউন্ট অথবা ফেসবুক অ্যাকাউন্ট কিংবা যেকোনোভাবে একটি একাউন্ট ক্রিয়েট করতে হবে। অ্যাকাউন্ট করার পর আপনি লগইন করবেন।

ধাপ-২ঃ ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড

আপনারা যখনই এই অ্যাপটি লগইন করার মাধ্যমে ভিতরে ঢুকবেন তখনই আপনাদের সামনে অনেক ধরনের অপশন আসবে।

এই অ্যাপসটি দিয়ে শুধুমাত্র ছবি নয় আপনারা চাইলে আপনাদের ভিডিও এডিটর করতে পারেন।

যাই হোক আমরা যেহেতু এই আর্টিকেলের মাধ্যমে শুধুমাত্র আপনাদেরকে ছবি কিভাবে এডিট করতে হয় সে সম্পর্কে বলছি সে তো কিভাবে ছবি এডিট করবেন সে বিষয়টি আপনাদের সামনে তুলে ধরা যাক।

 প্রিয় পাঠক এখানে আপনাদের যে সকল অপশন দেখানো হচ্ছে সেগুলোর মধ্যে Freestyle, grids, frames এগুলো পেয়ে যাবেন।

এখান থেকে আপনারা যে ধরনের ছবি এডিট করতে চান সে বিষয়টি সিলেক্ট করে নিবেন।

ধাপ-৩ঃ কোয়ালিটি – ব্যাকগ্রাউন্ড ফটো এডিটিং

এছাড়াও এই অ্যাপসে আপনারা নিচে গেলে দেখতে পাবেন যে আপনাদের ফ্রী এডজাস্ট করবার জন্য নানান ধরনের ছবি ছাড়া দিয়ে দিয়েছেন। 

সেখানে আপনারা চাইলে যেকোনো পিকচারের কোয়ালিটিতে আপনারা কোয়ালিটি করে নিতে পারেন।

ধাপ-৪ঃ ব্যাকগ্রাউন্ড ফটো এডিট

আমাদের মধ্যে অনেকেই রয়েছেন যারা কালারফুল ব্যাকগ্রাউন্ড দিতে পছন্দ করে।

এই অ্যাপসটির মাধ্যমে আপনারা কালারফুল ব্যাকগ্রাউন্ড ব্যবহার করতে পারবেন।

তার জন্য একবারে নিচে যে অপশনটি রয়েছে সেখানে ক্লিক করে আপনারা যে কোন ব্যাকগ্রাউন্ড চেঞ্জ করতে পারেন আপনার ইচ্ছামত।

আপনি চাইলে সেখান থেকে কাস্টমাইজ করে আপনার পছন্দের কালার টি বেছে নিতে পারেন।

এই অ্যাপটি থেকে আপনারা খুব সহজেই আপনার ছবির ব্যাকগ্রাউন্ড এডিট করতে পারবেন। আমরা উপরে যে টিউটিরিয়াল দিয়েছি সে অনুযায়ী যদি আপনি কাজ করে থাকেন তাহলে অবশ্যই আপনার ছবিটি খুবই সুন্দর এবং আকর্ষণীয় হয়ে উঠেছে।

4.Lumii – ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড apps

2018 সালে প্লে-স্টোরে আপলোড হওয়া ইনশট কোম্পানির তৈরি করা ফটো এডিটিং সফটওয়্যারটি 4.2 রেটিং এর সাথে বর্তমানে ডাউনলোড সংখ্যা প্রায় 10 মিলিয়ন প্লাস। খুব সহজে ব্যাকগ্রাউন্ড রিমুভ করে নতুন ব্যাকগ্রাউন্ড যুক্ত করা যায় বলে অনেকের কাছে এই সফটওয়্যারটি খুবই প্রিয় একটি সফটওয়্যার।

Background eraser: ব্যাকগ্রাউন্ড ফটো এডিটিং

এই সফটওয়্যারটির background eraser ফিচারস এর মাধ্যমে আপনি যেকোনো ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করে নতুন ব্যাকগ্রাউন্ড যুক্ত করতে পারবেন। অনেক সময় ছবি তোলার পর ছবির পিছনের ব্যাকগ্রাউন্ড ভালো দেখায় না‌। সেক্ষেত্রে সেই ব্যাকগ্রাউন্ড পিক চেঞ্জ করে নতুন ব্যাকগ্রাউন্ড যুক্ত করতে পারবেন।

HSL Color Mode: ব্যাকগ্রাউন্ড ফটো এডিট

হিউ, সেচুরেশন, ব্রাইটনেস ইত্যাদি কমানো বাড়ানো যাবে এই অপশনটির মাধ্যমে। হিউ কমালে বা বাড়লে একটি ছবির সম্পন্ন কালার চেঞ্জ করে নতুন একটি ছবিতে পরিণত করতে পারবেন।

Filters: বেগরাউন পিকচার কালো

ছবিতে নতুন এবং সুন্দর লুক আনার জন্য এই ফিচারটি ব্যবহার করতে পারেন। লুমি সফটওয়ারটিতে অনেকগুলো ফিল্টার্স রয়েছে যেগুলো এক ক্লিকে আপনার ছবিতে ব্যবহার করতে পারবেন।

Photo Effects: মোবাইলে ছবির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন

ছবিতে ইফেক্ট ব্যবহার করলে ছবি আগের চেয়ে অনেক সুন্দর ছবিতে পরিণত হয়। লুমি সফটওয়ারটিতে অনেকগুলো ফটো ইফেক্ট রয়েছে যেগুলো ব্যবহার করলে আপনার ছবি ভিন্নধর্মী নতুন সুন্দর ছবিতে পরিণত হবে।

Rotate and crop: ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড

 অনেক সময় একটি ছবি উপর-নিচ বা ডানে বামে গ্রহণের প্রয়োজন পড়ে সে ক্ষেত্রে আপনি Rotate অপশনের মাধ্যমে ছবিটিকে ডানে-বামে উপরে যেকোন দিকে ঘুরাতে পারবেন। লুমি ছবি এডিট করার সফটওয়্যার এর ক্রোপ অপশনটির মাধ্যমে ফটোর যেকোনো অংশ খুব সহজেই কেটে ফেলতে পারবেন। তাছাড়া আপনার পরিমাপ মত ছবিকে 3:2 বা 2:1 এরকম আকারে ক্রোপ করতে পারবেন।

Add text: ফটো ব্যাকগ্রাউন্ড এডিট

এই অপশনটির মাধ্যমে ছবিতে লেখা যুক্ত করতে পারবেন। এবং সেই লেখাতে আপনি আপনার পছন্দনীয় ফন্টও যুক্ত করতে পারবেন। অনেক সময় ছবিতে লেখা যুক্ত করার প্রয়োজন পড়ে সেই ক্ষেত্রে এই অপশনটি আপনার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

উপরে আলোচনা করা ফিচারগুলো ছাড়াও লুমি অ্যাপে আরও গুরুত্বপূর্ণ অনেক ফিচারস রয়েছে। লুমি ছবি এডিট করার অ্যাপটি ডাউনলোড করলেই বুঝতে পারবেন।

5.Pixlr – ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড apps

2012 সালে প্লে-স্টোরে আপলোড হওয়া ইনমাজিন কোম্পানির তৈরি করা ফটো এডিটিং সফটওয়্যারটি 4.2 রেটিং এর সাথে বর্তমানে ডাউনলোড সংখ্যা প্রায় 50 মিলিয়ন প্লাস।

Collage: ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড apps

অনেকগুলো ছবিকে অনেক সময় একসাথে একটি ফ্রেমে যুক্ত করার প্রয়োজন পড়ে। সেক্ষেত্রে পিক্সআর্ট সফটওয়্যারের ক্লোজ ফিচারটির মাধ্যমে অনেকগুলো ছবি একসাথে যুক্ত করতে পারবেন।

Double exposure: ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড apps

একটি ছবির কিছু অংশ বাদ দিয়ে ঐ অংশে নতুন অন্য একটি ছবি যুক্ত করার জন্য এই Double exposure ফিচারটি ব্যবহার করা হয়ে থাকে। এই ফিচারটি ব্যবহার করে ছবিতে দুর্দান্ত একটি লুক দেওয়া সম্ভব।

Effect: ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড apps

ছবিতে ইফেক্ট ব্যবহার করলে ছবি আগের চেয়ে অনেক সুন্দর ছবিতে পরিণত হয়। পিক্সলার সফটওয়ারটিতে অনেকগুলো ফটো ইফেক্ট রয়েছে যেগুলো ব্যবহার করলে আপনার ছবি ভিন্নধর্মী নতুন সুন্দর ছবিতে পরিণত হবে।

Add text: ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড apps

এই অপশনটির মাধ্যমে ছবিতে লেখা যুক্ত করতে পারবেন। এবং সেই লেখাতে আপনি আপনার পছন্দনীয় ফন্টও যুক্ত করতে পারবেন। অনেক সময় ছবিতে লেখা যুক্ত করার প্রয়োজন পড়ে সেই ক্ষেত্রে এই অপশনটি আপনার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

Sticker: ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড apps

অনেকে সোশ্যাল মিডিয়া বা অন্যান্য প্লাটফর্মে স্টিকারযুক্ত করে ছবি দিয়ে থাকেন। যারা স্টিকারযুক্ত করতে ভালোবাসেন তাদের জন্য এই ফিচারটি খুবই ভালো হবে। ফ্রী ভার্সন এর সকল স্টিকার খুঁজে না পেলেও প্রিমিয়াম ভার্শন এর সকল স্টিকার পাওয়া যায়।

ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড সম্পর্কিত আরও কিছু জিজ্ঞাসাঃ

ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড, ব্যাকগ্রাউন্ড পিক, ফটো এডিট ব্যাকগ্রাউন্ড, ফটো এডিট ব্যাকগ্রাউন্ড ডাউনলোড, ব্যাকগ্রাউন্ড ফটো এডিটিং, ছবির ব্যাকগ্রাউন্ড, ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড apps, ছবির ব্যাকগ্রাউন্ড পিকচার, ব্যাকগ্রাউন্ড ফটো এডিট, বেগরাউন পিকচার কালো, ছবির ব্যাকগ্রাউন্ড ডাউনলোড, ফটো এডিট ব্যাকগ্রাউন্ড পিক, বেগরাউন ফটো, ব্যাকগ্রাউন্ড চেঞ্জ, ব্যাকগ্রাউন্ড ছবি ডাউনলোড, ফটো ব্যাকগ্রাউন্ড চেঞ্জ, ছবি ব্যাকগ্রাউন্ড, ফটো এডিটিং ব্যাকগ্রাউন্ড, ফটো ব্যাকগ্রাউন্ড এডিট, ব্যাকগ্রাউন্ড ছবি, মোবাইলে ছবির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন।

Facebook Comments
Top