You are here
Home > জরুরী টিপস > ডিলিট হওয়া ছবি ফিরে পাওয়ার সফটওয়্যার এবং ফিরিয়ে আনার কৌশল

ডিলিট হওয়া ছবি ফিরে পাওয়ার সফটওয়্যার এবং ফিরিয়ে আনার কৌশল

লেখালেখির জন্য কোন সফটওয়্যার জনপ্রিয়

ডিলিট হওয়া ছবি ফিরে পাওয়ার সফটওয়্যার কোনটি, মোবাইলে ভুল করে ডিলিট হওয়া ছবি ফিরে পাওয়ার উপায় কি– জানতে হলে পড়ে ফেলুন আমাদের আজকের নিবন্ধনটি। আসসালামু আলাইকুম সুপ্রিয় পাঠক বন্ধুরা, আজকের টপিকে আমরা আলোচনা করতে চলেছি– ডিলিট হওয়া ছবি ফিরে পাওয়ার সফটওয়্যার সম্পর্কে। 

অনেক সময় ভুলবশত আমরা আমাদের সবচেয়ে প্রিয় ছবিটি ডিলিট করে ফেলি। আর তাই কেউ কেউ ফিরিয়ে আনার চেষ্টা করার জন্যই জানতে চাই, এমনকি কোন সফটওয়্যার বা এমন কি কোন উপায় রয়েছে যার মাধ্যমে স্মার্টফোনে ডিলিট করে ফেলা ছবিটি ফিরিয়ে আনা সম্ভব! 

অবশ্যই আপনি কিছু সফটওয়্যার এর সহযোগিতায় এবং অন্যান্য আরো কিছু টেকনিক ফলো করে ডিলিট হয়ে যাওয়া যেকোনো ছবি পূর্বের জায়গায় ফিরিয়ে আনতে পারবেন। তবে এর জন্য আমাদের নিচের টিপসগুলো ফলো করতে হবে এবং জেনে নিতে হবে– কিভাবে ডিলিট হওয়া ছবি ফিরে পাওয়ার সফটওয়্যার এর সহযোগিতায় সেগুলো আবারও সংগ্রহ করা সম্ভব। 

আরো পড়ুন– ইমো ডাউনলোড সফটওয়্যার এবং মোবাইলের ভাইরাস ডিলেট করার সফটওয়্যার সমূহ।

ডিলিট হওয়া ছবি ফিরে পাওয়ার সফটওয়্যার

মোবাইলে ডিলেট হয়ে গেলে কিভাবে ফেরত আনবেন, ডিলিট ছবি রিকভারি সফটওয়্যার হিসেবে কোনটির সহযোগিতা নেবেন, সত্যি বলতে এ ব্যাপারে যদি আমার ব্যক্তিগত মতামত বা পরামর্শ আশা করেন তাহলে আমি বলব ডিলিট হওয়া ছবি ফিরে পাওয়ার জন্য সফটওয়্যার হিসেবে এখনই প্লে স্টোর থেকে আপনার ফোনে ইন্সটল করে ফেলুন Restore Image নামের এই অ্যাপসটি। যার সম্পূর্ণ নাম– diskdigger photo recovery এবং APK ফাইল লিংক হলো diskdigger photo recovery apk এটি। 

তবে এছাড়াও বর্তমানে ডিলিট হওয়া ছবি ফিরে পাওয়ার সফটওয়্যার হিসেবে বেশ কয়েকটি সফটওয়্যার জনপ্রিয় হয়ে উঠেছে। যার প্রত্যেকটি আপনি ব্যবহার করতে পারেন আপনার পছন্দের ডিলিট করা ছবি ফিরে আনার জন্য। উক্ত জনপ্রিয় সফটওয়্যার গুলোর নাম হচ্ছে—

  • Deleted Photo Recovery
  • EaseUS Data Recovery Wizard
  • Recuva
  • Stellar Photo Recovery
  • Disk Drill
  • MiniTool Power Data Recovery
  • PhotoRec
  • R-Studio
  • Wondershare Recoverit
  • Tenorshare UltData
  • Remo Recover

আসুন সংক্ষিপ্ত বিবরণের মাধ্যমে ডিলিট হওয়া ছবি ফিরে পাওয়ার সফটওয়্যার গুলো সম্পর্কে অল্প বিস্তর জেনে নেই। পাশাপাশি আপনি মূলত কোন কোন স্টেপ ফলো করার মাধ্যমে ডিলিট করে ফেলা ছবিটি ফিরে আনবেন সে সম্পর্কেও জেনে নেই খুঁটিনাটি। 

ডিলিট হওয়া ছবি ফিরে পাওয়ার সফটওয়্যার

DiskDigger photo recovery

আপনি যদি DiskDigger photo recovery এপ্স আপনার মোবাইলে ইন্সটল করেন তাহলে আপনার মোবাইল ফোনের অভ্যন্তরীণ মেমোরি বা বাহ্যিক মেমোরি কার্ড থেকে হারিয়ে যাওয়া সকল ফটো, ছবি, ভিডিও, অডিও সবকিছুই পুনরুদ্ধার করতে পারবেন।  

সাধারণত আমাদের প্রয়োজনীয় ফটোগুলো আমরা ভুলবশত ডিলেট করে ফেলি, আবার কখনো কখনো মেমোরি কার্ড পুনরায় ফরমেট করার কারণে বেশ কিছু ডেটা, ছবি, ভিডিও মুছে যায় । তো এখন আপনি, যদি সেগুলো ফিরিয়ে আনতে চান তাহলে আপনাকে সহযোগিতা করবে এই অ্যাপ্লিকেশন সফটওয়্যারটি। 

যেটা পেতে এখনই আপনি গুগল প্লে স্টোরে গিয়ে সার্চ করুন। অতঃপর নিচের স্টেপ গুলো ফলো করে ফিরিয়ে আনুন ডিলিট হওয়া ছবিটি। 

প্রথমত: গুগল প্লে স্টোরে গিয়ে ইন্সটল কার্যপ্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর এপ্স ওপেন করুন। অতএব ওপেন অপশনে ক্লিক করুন।

দ্বিতীয়ত: কোন পারমিশন চাইলে সেগুলো allow করুন। অবশ্যই যে পারমিশনগুলো আপনি স্কিপ করতে পারবেন সেগুলো স্কিপ করার চেষ্টা করবেন আর যেগুলো অবশ্যই আপনাকে এলাও করতে হবে সেগুলোই এলাও করবেন।

তৃতীয়ত: ক্লিক করুন search the image লেখার উপর অতঃপর কিছুক্ষণ সময় অপেক্ষা করুন, কেননা ডিলেট হয়ে যাওয়া ফটোগুলো রিস্টোর হতে কিছুক্ষণ সময় লাগবে। 

চতুর্থত: সিলেক্ট করুন সেই ছবিগুলো যেগুলো আপনি রিকভার করতে চাচ্ছেন। এ পর্যায়ে আপনি যদি কোন ছবি পুরোপুরি ভাবে ডিলেট করে ফেলতে চান সেই অপশনটিও খুজে পাবেন আবার যদি ফিরে আনতে চান সেই অপশনটিও আপনার হাতে থাকবে। এজন্য ফিরিয়ে আনা ছবিগুলো সিলেক্ট করুন অতঃপর ক্লিক করুন নিচের দিকের ডান অপশনটিতে। যেখানে লেখা থাকবে Restore 2,3 photo or image, মানে আপনি যতগুলো ছবি রিস্টোর করছেন সেই সংখ্যাটি উল্লেখ থাকবে।

পঞ্চমত: লোডিং কার্যপ্রক্রিয়াটি সম্পন্ন হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। ব্যাস এরপর সাকসেস টু রিস্টোর টাইপের কিছু লেখা আসবে মানে আপনার গ্যালারিতে ডিলিট হয়ে যাওয়া ছবিগুলো ফিরে আসবে। পেজটি কেমন দেখাবে সেটা দেখুন নিচের ছবি থেকে। 

আরো পড়ুন: লেখালেখির জন্য কোন সফটওয়্যার জনপ্রিয়

Deleted Photo Recovery

ডিলিট হওয়া ছবি ফিরে পাওয়ার সফটওয়্যার লিখে যদি আপনি গুগল করেন তাহলে সবার প্রথমে আপনাকে এই অ্যাপসটি সাজেস্ট করা হবে। কেননা ফোনের ডিলিট হওয়া ছবি ফিরিয়ে আনতে এই অ্যাপসটিও দারুন সহযোগিতা করে। যার ডাউনলোড লিংক—Deleted Photo Recovery.

মূলত আপনি এই অ্যাপসটিও গুগল প্লে স্টোরে গিয়ে ইন্সটল করে মাত্র কয়েকটি ধাপ স্টেপ বাই স্টেপ আগালেই আপনার কাঙ্খিত ফটোটি পুনরায় আপনার গ্যালারিতে ফিরে আনতে পারবেন। 

EaseUS Data Recovery Wizard

আরেকটি কার্যকরী ডেটা পুনরুদ্ধার সফটওয়্যার EaseUS Data Recovery Wizard, যেটা আপনি আপনার কম্পিউটার, এক্সটার্নাল ড্রাইভ, মেমোরি কার্ড, USB ড্রাইভ ইত্যাদি থেকে মুছে যাওয়া মোটামুটি সমস্ত ধরণের ফাইল পুনরুদ্ধার করতে পারবেন। কেননা এটি Windows এবং macOS সহ বিভিন্ন প্ল্যাটফর্মে বিশেষ ভার্সন উপলব্ধ করা হয়েছে ইতোমধ্যে।

আর এই কারণে আপনি এই সফটওয়্যার টি ব্যবহার করে সরাসরি ড্রাই স্টোরিস ডিভাইস থেকে আপনার ফটোটি রিকভার করতে পারবেন। মূলত এই সফটওয়্যারটির মূল বৈশিষ্ট্য হচ্ছে–

  • ফাইল প্রদর্শন ও পুনরুদ্ধার
  • বিভিন্ন ফাইল ফরমেট সমর্থন করা
  • ভিডিও, ফটো, ডকুমেন্ট এবং অন্যান্য সকল ফাইল পুনরুদ্ধার করা
  • অস্থায়ী স্টোরেজ সাপোর্ট প্রদান এবং ডিস্ক থেকে ডেটা পুনরুদ্ধার।

তাই ডিলিট হওয়া ছবি ফিরে পাওয়ার সফটওয়্যার হিসেবে সহযোগিতা নিতে পারেন এই অ্যাপ্লিকেশন সফটওয়্যারটির। যেটার এপিকে ফাইল আপনি গুগল থেকে সংগ্রহ করতে পারবেন। 

Recuva

Recuva হচ্ছে আরেকটি জনপ্রিয় ফাইল রিকভাভারি সফটওয়্যার, যা Windows অপারেটিং সিস্টেমের জন্য তৈরি করা হয়েছে। এটি মুছে যাওয়া ফাইল, ফটো বা ডেটা সম্পূর্ণ পুনরুদ্ধার করতে ব্যবহার করা যায়। এটি হারিয়ে যাওয়া ফাইল গুলো যেমন ধরুন ছবি, ভিডিও, অডিও, ডকুমেন্ট, ইমেইল, ইত্যাদি পুনরুদ্ধার করতে সহায়তা করে। 

সাধারণত Recuva প্রথমে নিশ্চিত করে আপনার ডিভাইস থেকে ফাইল গুলো আদৌ মুছে গেছে কি না, তারপরে নিশ্চিত করনের পর সেগুলো পুনরুদ্ধারের চেষ্টা করে। আর হ্যাঁ, এটি বিভিন্ন ধরণের ফাইল ফর্ম্যাট সমর্থন করে এবং এটি ফ্রি ওয়্যার হিসাবে প্রযোজ্য। 

Stellar Photo Recovery

সফটওয়্যারটির নাম দেখেই বুঝতে পারছেন যে– আপনার ফোন থেকে ডিলিট হয়ে যাওয়া ছবিগুলো ফিরিয়ে আনতে সহযোগিতা করবে এই অ্যাপ্লিকেশন সফটওয়্যারটি। মানে আপনি মোবাইলের মুছে যাওয়া ছবি ফিরে পাওয়ার উপায় হিসেবে এখনই ইন্সটল করতে পারেন Stellar Data Recovery app, যেটা জনপ্রিয় ডেটা রিকভাভারি সফটওয়্যার হিসেবে সুপরিচিত।

মূলত এই এপ্লিকেশন সফটওয়্যারটি ব্যবহারকারীদের সহজে নেভিগেট করার সুবিধা প্রদান করে এবং বিভিন্ন ধরণের ডেটা ফাইল পুনরুদ্ধার করতে সহায়তা করে। আর তাই যে কেউ মোবাইল ফোন থেকে গুরুত্বপূর্ণ ফটো ডিলিট করে ফেললে সেটা খুব সহজেই রিকভার করতে ইন্সটল করতে পারেন এটি। 

Disk Drill

উল্লেখিত অন্যান্য এপ্লিকেশন সফটওয়্যার গুলোর মত Disk Drill ও একটি ডেটা রিকভারি সফটওয়্যার, যা মূলত ডিলিট করা, হারানো বা ফর্ম্যাট করা ফাইল বা পার্টিশন থেকে ডেটা পুনরুদ্ধার করতে ব্যবহৃত হয় এটি ডিলিট করা ফাইল বা হারানো ফাইল রিকভার করে খুব দ্রুত এবং অতি সহজেই। এমনকি যেখানে ফাইল সিস্টেমের ফরম্যাট বা পার্টিশন নষ্ট হয়ে যাওয়ায় ডেটা অ্যাক্সেস থাকা সম্ভব না, সেটাও পুনরুদ্ধার করা সম্ভব হয়। 

কারণ এই সফটওয়্যারটিব একটি ভাল সংক্ষেপণ অ্যালগরিদম ব্যবহার করে, যা ডিস্কে সংরক্ষিত তথ্যের অবস্থা সনাক্ত করে এবং সেই তথ্যটি পুনরুদ্ধার করতে পারে। আর এজন্যই Disk Drill এর মাধ্যমে বিভিন্ন ধরণের ফাইল সিস্টেমে ডেটা রিকভার করা যেতে পারে, যেমন NTFS, FAT32, exFAT, HFS+ ইত্যাদি। 

এছাড়াও, এটি বিভিন্ন ডিভাইস থেকে ডেটা রিকভার করতে সক্ষম, যেমন হার্ড ডিস্ক, ফ্ল্যাশ ড্রাইভ, মেমোরি কার্ড, ওপেরেটিং সিস্টেম, ইত্যাদি। সংক্ষেপে বলা যায় যে, Disk Drill ডেটা রিকভারি সফটওয়্যার হিসাবে একটি পরিচিত সফটওয়্যার যা ব্যবহারকারীদের ডেটা পুনরুদ্ধারে সহায়তা করে। তাই ডিলিট হওয়া ছবি ফিরে পাওয়ার সফটওয়্যার হিসেবে কাজে লাগাতে পারেন এই সফটওয়্যারটি। 

MiniTool Power Data Recovery

একইভাবে ডিলিট হয়ে যাওয়া ফাইল, ফটো পুনরুদ্ধার করার জন্য জনপ্রিয় আরেকটি সফটওয়্যার MiniTool Power Data Recovery, যেটা বিভিন্ন অপারেটিং সিস্টেমে ব্যবহার করা যায়। আর আপনি চাইলে ডিলিট করে ফেলা ছবিটি ফিরিয়ে আনতে পারবেন এর সহযোগিতায়। তবে কিভাবে কোন পদ্ধতিতে মিনি টুল পাওয়ার ডাটা রিকভারি থেকে ফটো রিস্টোর করবেন সেটা জানতে youtube ভিডিও দেখতে পারেনঅথবা সার্চ করতে পারেন গুগলে। 

আর হ্যাঁ, এছাড়াও আমরা ডিলিট হওয়া ছবি ফিরে পাওয়ার সফটওয়্যার হিসেবে PhotoRec, R-Studio, Wondershare Recoverit, Tenorshare UltData, Remo Recover সহ যেগুলো সফটওয়্যার এর নাম উল্লেখ করেছি আপনি যদি এদের সম্পর্কে ডিটেইলসে জানতে চান তাহলে এখনই কমেন্ট সেকশনে জানিয়ে দিন অথবা গুগল করুন। 

এখন আসুন আলোচনার শেষ পর্যায়ে ডিলিট হওয়া ছবি ফিরে পাওয়ার সফটওয়্যার এবং ডিলিট করে ফেলা ছবি পুনরায় ফিরে আনার বিষয়ে বহুল জিজ্ঞাসিত প্রশ্ন এবং কিছু কুয়েরির বিশ্লেষণ পড়ে ফেলা যাক। যে প্রশ্নোত্তরগুলো জানলে আপনি ডিলিট হওয়া ছবি বা বিভিন্ন ফাইল আরো সহজে ফিরিয়ে আনার বিষয়টি চিন্তা করতে পারবেন। 

মোবাইলের মুছে যাওয়া ছবি ফিরে পাওয়ার উপায়

আপনি কি স্মার্ট ফোন থেকে সব ছবি ডিলিট করে ফেলেছেন? যদি আপনার উত্তর হয় হ্যাঁ, তাহলে স্কিপ না করে জেনে নি ন মোবাইলের মুছে যাওয়া ছবি ফিরে পাওয়ার জন্য কি কি উপায় অবলম্বন করতে পারেন। 

সত্যি বলতে, আপনি আপনার মোবাইলের গ্যালারি থেকে সব ফটো ডিলিট করে ফেলবেন তবুও চাইলেই অন্য জায়গাতেই আপনার সেই ফটোগুলো সংগ্রহ করে রাখা সম্ভব। এর জন্য আপনার সহযোগিতা নিতে হবে গুগল ফটোস, মাইক্রোসফট ওয়ান ড্রাইভ, ড্রপবক্স, এসডি কার্ড, অ্যান্ড্রয়েড অ্যাপস সহ প্রভৃতির। 

কেননা আপনি যদি কিছু সিস্টেম চালু করে রাখেন অথবা কিছু অ্যাপ ইন্সটল করে সেখানে ফটোগুলো আপলোড করেন তাহলে মোবাইল থেকে ডিলিট করে ফেলা পরেও উক্ত ছবিগুলো রিস্টোর করতে পারবেন মানে পুনরুদ্ধার করতে সক্ষম হবেন।  আর তাই যারা মোবাইলের মুছে যাওয়া ছবি ফিরে পাওয়ার উপায় অর্থাৎ কৌশল জানতে চান তারা উক্ত অ্যাপস গুলোর সাহায্য নিন। 

ডিলিট ফটো রিকভারি অ্যাপ ডাউনলোড | ডিলিট হওয়া ছবি ফিরে পাওয়ার উপায়

ডিলিট হওয়া ছবি ফিরে পাওয়ার জন্য আপনি নিচের উপাগুলো অবলম্বন করতে পারেন। যথা –

উপায় নাম্বার-১: গুগল ফটোস অ্যাপ এর মাধ্যমে

আপনি যদি আপনার মোবাইল ফোনে গুগল ফটোস অ্যাপ ইন্সটল করে রাখেন তাহলে আপনি আপনার মোবাইল ফোনের গ্যালারি অর্থাৎ মেমোরি অথবা এসডি কার্ড থেকে যে সকল ছবিই ডিলিট করেন না কেন, প্রত্যেকটি ফিরিয়ে আনতে পারেন অর্থাৎ রিকভার করতে পারবেন। এজন্য গুগল ফটোস থেকে ডিলিটেড ছবি রিকভার এর পদ্ধতি হচ্ছে—

✓ গুগল ফটোস অ্যাপসে প্রবেশ করা আর যদি ইন্সটল করা না থাকে ইন্সটল কার্যপ্রক্রিয়া সম্পাদনের পর অ্যাপস ওপেন করা।

✓ফোন থেকে ডিলিট হওয়া ছবিগুলো সিলেক্ট করা অতঃপর ডানদিকের থ্রি ডট মেনু থেকে সেভ টু ডিভাইস অপশনে ক্লিক করা।  

ব্যাস এতটুকুই, আপনার ডিলেট হওয়া ছবিটি ফিরে আসবে পুনরায় আপনার মোবাইল ফোন অর্থাৎ মোবাইল গ্যালারিতে। 

পাশাপাশি গুগল ফটোস অ্যাপ থেকে লাইব্রেরী অপশন এ ক্লিক করে ট্র্যাশ ফোল্ডারে গিয়েও আপনি আপনার ডিলেট হয়ে যাওয়া ফটোগুলো দেখতে পাবেন। যেগুলো সিলেক্ট করে রিস্টোর করতে পারবেন। 

তবে এবার জেনে নিন মাইক্রোসফট ওয়ান ড্রাইভ, ড্রপ বক্স থেকে ডিলেট হয়ে যাওয়া ছবি রিকভার এর পদ্ধতি কি সে সম্পর্কে বিস্তারিত। তবে আপনি চাইলে আমাদের ওয়েবসাইট থেকে আরো পড়তে পারেন– ছবি এডিট করার সেরা পাঁচটি অ্যাপস সম্পর্কে আরো বিস্তারিত।

উপায় নাম্বার ২: Dropbox থেকে ডিলিটেড ছবি রিকভারের পদ্ধতি 

আপনি যদি ড্রপবক্স সফটওয়্যারটি ইন্সটল করে রাখেন তাহলেও সেখান থেকে রিলেটেড ছবি রিকভার করতে পারবেন। মূলত google ফটোস, ড্রপবক্স, এগুলো হচ্ছে বিভিন্ন ফটো অডিও ভিডিও আপলোডের একটি জায়গা। যেখানে আপনি বিভিন্ন ফাইলও সেভ করে রাখতে পারবেন। 

যদি আপনার ড্রপবক্সে ছবি আপলোড করা থাকে তাহলে সেখান থেকে ডিলিট এর ছবি রিকভার করতে আপনাকে যা যা করতে হবে সেগুলো হচ্ছে–

  • প্রথমত ড্রপবক্স এ প্রবেশ করতে হবে
  • অতঃপর ক্যামেরা ফোল্ডার ওপেন করতে হবে
  • এরপর যে ছবিগুলো ফিরিয়ে আনতে চান সেগুলো সিলেক্ট করে থ্রি ডট মেনু থেকে সেভ অপশনে ক্লিক করতে হবে। 

উপায় নাম্বার -৩: SD কার্ড থেকে ডিলিট হওয়া ছবি ফিরে পাওয়ার উপায়

এসডি কার্ডে যদি কোন ছবি থাকে আর সেটা আপনি ডিলিট করে ফেলেন তাহলে এক্ষেত্রে সাহায্য করবে রিকভারি সফটওয়্যার। যেগুলোর নাম ইতোমধ্যে আমরা উল্লেখ করেছি। তাই ডিলিট হওয়া ছবি ফিরে পাওয়ার সফটওয়্যার গুলোর মধ্যে থেকে যেকোন একটি ইন্সটল করুন, অতঃপর সংগ্রহ করুন আপনার কাঙ্খিত ছবিটি। 

মনে রাখবেন, এগুলো ছাড়াও আপনি খুবই সাধারণ এবং সহজ পদ্ধতিতে ডিলিট হয়ে যাওয়া ছবি সংগ্রহ করতে পারবেন 

  • Mac OS X থেকে ডিলিটেড ছবি রিকভারের পদ্ধতি ফলো করে
  • Windows PC 10, 8, 7 থেকে ডিলিটেড ছবি রিকভারের পদ্ধতি ফলো করে এবং
  • ইন্টারনাল স্টোরিজ থেকে ডিলেট হওয়া ছবি রিকভারের পদ্ধতি ফলো করে। এর জন্য মূলত আপনার এন্ড্রয়েড ফোনে root পারমিশন থাকলে USB Debugging on করে রাখতে হবে। কেননা এটা যদি অন করা থাকে তাহলে সহজেই ডিলিট হয়ে যাওয়া ছবি পুনরায় ফিরিয়ে আনা সম্ভব হয়। 

মেমোরি থেকে ডিলিট হওয়া ছবি ফিরিয়ে আনার উপায়

মেমোরি থেকে ডিলিট হওয়া ছবি ফিরিয়ে আনার একাধিক উপায় রয়েছে। আপনি মূলত নিম্ন বর্ণিত কৌশল অবলম্বন করে খুব সহজেই যেকোনো ফটো পুনরুদ্ধার করতে পারেন। যেমন ধরুন–

  • ফটো রিকভার অ্যাপস ইনস্টল করে অর্থাৎ সফটওয়্যার এর মাধ্যমে
  • টেনোরশেয়ার ৪ডিডিআইজি ব্যবহার করে, এর জন্য আপনাকে টেনোরশেয়ার ৪ডিডিআইজি এর অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে অতঃপর তাদের সফটওয়্যার ইন্সটল করতে হবে এরপর আপনি উক্ত সফটওয়্যার এ প্রবেশ করার পরেই বুঝে যাবেন যে কিভাবে আপনাকে ডিলেট হয়ে যাওয়া ফটোটি পুনরুদ্ধার করতে হবে। কেননা ফটো রিকভার করার পদ্ধতি অনেক বেশি সহজ।
  • এর পাশাপাশি আপনি কমান্ড প্রম্পট দিয়ে এসডি কার্ড থেকেও ডেটা অর্থাৎ আপনার ডিলেট হয়ে যাওয়া যে কোন ফটো পুনরুদ্ধার করতে পারবেন। সাথে ওয়ান ড্রাইভ, google photos, ড্রপবক্স ইত্যাদি মাধ্যম তো খোলা রয়েছেই। 

মোবাইল থেকে ডিলেট হয়ে যাওয়া ছবি ফিরে পাওয়া কি সম্ভব?

বহুল জিজ্ঞাসিত প্রশ্নগুলোর মধ্যে এটি অন্যতম। দেখুন ইতিমধ্যে আমরা ডিলিট হওয়া ছবি ফিরে পাওয়ার সফটওয়্যার এবং ডিলেট হওয়া ছবি ফিরে পাওয়ার একাধিক উপায় সম্পর্কে আলোচনা করেছি। আর তাই নিশ্চয়ই এটা স্পষ্ট যে মোবাইল থেকে ডিলিট হয়ে যাওয়া ছবি ফিরে পাওয়া অবশ্যই সম্ভব।  শুধুমাত্র আপনাকে জানতে হবে এর উপায় বা কৌশল। 

তো অডিয়েন্স বন্ধুরা, এই ছিল আমাদের আজকের আলোচনা, আপনার যদি ডিলিট হওয়া ছবি ফিরে পাওয়ার সফটওয়্যার সম্পর্কে আরো কিছু প্রশ্ন বা জিজ্ঞাসাবাদ থেকে থাকে তাহলে কমেন্ট সেকশনে জানান। পাশাপাশি আমাদের আর্টিকেলটি ভালো লাগলে ফ্রিল্যান্সি থেরাপি ডট কম নিয়মিত ভিজিট করুন। সবাই ভালো থাকুন সুস্থ থাকুন আল্লাহ হাফেজ। 

আরও দেখুনঃ

Facebook Comments

Leave a Reply

Top