You are here
Home > জরুরী টিপস > নাম দিয়ে ভিডিও বানানোর সফটওয়্যার

নাম দিয়ে ভিডিও বানানোর সফটওয়্যার

নাম দিয়ে ভিডিও বানানোর সফটওয়্যার

নাম দিয়ে ভিডিও বানানোর সফটওয়্যার হলো – Name Video Maker – Name Art, তবে এর বাহিরেও বেশ কিছু অ্যাপ্লিকেশন সফটওয়্যার রয়েছে, যেগুলো আপনি আপনার মোবাইলে ইন্সটল করতে পারেন এখনই। নাম দিয়ে ভিডিও বানানোর জন্য কোন অ্যাপ্লিকেশন সফটওয়্যার গুলো ব্যবহার করা যেতে পারে সে সম্পর্কে জানাবো বিস্তারিত। 

পাশাপাশি নাম দিয়ে ভিডিও বানানোর সফটওয়্যার কিভাবে ইন্সটল করতে হয়, নাম দিয়ে ভিডিও বানানোর সফটওয়্যার ব্যবহার করে কিভাবে ভিডিও তৈরি করতে হয় এবং সফটওয়্যার কি, সফটওয়্যার কত প্রকার, সেই সাথে সফটওয়্যার এবং অ্যাপ্লিকেশন সফটওয়্যার এর মধ্যে আদৌ কোন পার্থক্য রয়েছে কিনা সেই সকল বিষয়ে জানাবো আরো বিস্তারিত। অতএব, নাম দিয়ে ভিডিও বানানোর সফটওয়্যার সমূহ সম্পর্কে জানতে হলে পড়ে ফেলুন আমাদের আজকের নিবন্ধনটি। 

সফটওয়্যার কি | সফটওয়্যার কত প্রকার

সফটওয়্যার হচ্ছে এক ধরনের প্রোগ্রাম বা ডাটা। যে প্রোগ্রাম বা ডাটা কম্পিউটার পরিচালনা করতে এবং নির্দিষ্ট কিছু কাজ সম্পাদনের জন্য বিশেষ ভূমিকা পালন করে। মূলত সবদিক বিবেচনা করে আপনি সফটওয়্যারকে কিছু নির্দেশের মিশ্রণ এবং সংগঠনও বলতে পারেন। কেননা সফটওয়্যার প্রোগ্রামের কারণে ডিভাইসের বিভিন্ন হার্ডওয়ার গুলোকে নিয়ন্ত্রণ করা এবং বিভিন্ন কাজ প্রসেস করা সম্ভব হয়। আর এই সফটওয়্যার মূলত দুই প্রকার। যথা –

  • সিস্টেম সফটওয়্যার এবং
  • অ্যাপ্লিকেশন সফটওয়্যার

আবার এই দুই প্রকারের মধ্যেও আবার ভাগ রয়েছে। যেমন সিস্টেম সফটওয়্যার আরো দুই ভাগে বিভক্ত। সেগুলো হলো– অপারেটিং সিস্টেম এবং ইউটিলিটিস। অন্যদিকে এপ্লিকেশন সফটওয়্যার আরো দুই ভাগে বিভক্ত সেগুলো হলো– জেনারেলাইজড প্যাকেজ এবং কাস্টমাইজ প্যাকেজ। 

আর নাম দিয়ে ভিডিও বানানোর সফটওয়্যার হিসেবে আপনি মূলত যে সফটওয়্যারটি ইন্সটল করতে চাচ্ছেন এটি হচ্ছে এপ্লিকেশন সফটওয়্যার এর অন্তর্ভুক্ত, যেটা আপনি আপনার মোবাইল ফোন এবং কম্পিউটারে ইন্সটল করে ভিডিও মেক এর কাজ সম্পাদন করতে পারবেন। মূলত সফটওয়্যার এর সবচেয়ে সাধারণ প্রকার অ্যাপ্লিকেশন সফটওয়্যার। বলা যায়, শুধুমাত্র বিশেষ ধরনের নির্দিষ্ট ও সিঙ্গেল কিছু কাজ করার জন্য যে সকল সফটওয়্যার তৈরি করা হয় সেগুলোই হচ্ছে অ্যাপ্লিকেশন সফটওয়্যার। আর এই মুহূর্তে আধুনিক অ্যাপ্লিকেশন গুলোর মধ্যে অবস্থান করছে–

  • অফিস স্যুট, 
  • গ্রাফিক্স সফটওয়্যার, 
  • ডাটাবেস 
  • ডাটাবেস ম্যানেজমেন্ট প্রোগ্রাম, 
  • ওয়েব ব্রাউজার, 
  • ওয়ার্ড প্রসেসর, 
  • সফটওয়্যার ডেভেলপমেন্ট টুল, 
  • ইমেজ এডিটর এবং 
  • যোগাযোগ প্ল্যাটফর্ম।

তো পাঠক বন্ধুরা, সফটওয়্যার বলতে আসলে কি বুঝায় এবং সফটওয়্যার এর প্রকারভেদ জানার পর আশা করছি অনেকটাই বোধগম্য হয়েছে আজকের টপিক সম্পর্কে। এখন আসুন নাম দিয়ে ভিডিও বানানোর সফটওয়্যার গুলোর আরো বেশ কয়েকটি নাম জেনে নেওয়া যাক, পাশাপাশি নাম দিয়ে ভিডিও বানানোর সফটওয়্যার গুলো কিভাবে কাজে লাগাবেন সে সম্পর্কেও জেনে নেওয়া যাক খুঁটিনাটি। 

নাম দিয়ে ভিডিও বানানোর সফটওয়্যার

নাম দিয়ে ভিডিও বানানোর সবচেয়ে জনপ্রিয় সফটওয়্যার হচ্ছে নেম ভিডিও মেকার। শুধু নাম নয়, নামের সাথে ফটো, টেক্সট এড করে দারুন ভিডিও তৈরি করতে পারবেন এই অ্যাপটির সহযোগিতায়। এই অ্যাপ সম্পর্কে যদি আপনি সার্চ করেন তাহলে জানতে পারবেন– নাম দিয়ে ভিডিও তৈরি করার জন্য সবচেয়ে বেশি ডাউনলোডকৃত অ্যাপ vedio maker, যেটা ব্যবহার করা অত্যন্ত সহজ। 

আর আপনি যদি ক্রিয়েটিভ মাইন্ডের হয়ে থাকেন তাহলে এই অ্যাপ্লিকেশন সফটওয়্যারে এমন কিছু সিস্টেম রয়েছে যেগুলো কাজে লাগিয়ে একদম প্রফেশনাল ভিডিও মেক করতে পারবেন। কেননা বিভিন্ন ধরনের স্টিকার, ইমেজ এবং নতুনত্ব ফ্রন্ট এর ব্যবস্থা রয়েছে এই অ্যাপে। আর তাই এই অ্যাপটি ব্যবহার করে সুন্দর এবং অত্যন্ত ইউনিক ক্যালিগ্রাফি নিয়ন নাম তৈরি করা সম্ভব। 

আর তাছাড়াও ডাটা সুরক্ষার জন্য রয়েছে দারুণ ব্যবস্থা। Name Video Maker – Name Art, লিখে যদি আপনি সার্চ করেন তাহলে এই অ্যাপের ডেটা সুরক্ষার বিষয়ে জানতে পারবেন– এই অ্যাপের মধ্যে সকল দুটা সীমাবদ্ধ থাকে কেননা কোন ডেটা থার্ড পার্টির সাথে শেয়ার করা হয় না, ব্যবহারকারীর বয়সের ভিত্তিতে ডাটা গোপনীয়তা এবং সুরক্ষা ব্যবস্থা প্রদান করা হয় এছাড়াও রয়েছে আরও নানা সিস্টেম। 

যাই হোক যারা প্রফেশনালি ভিডিও তৈরি করতে চাচ্ছেন অতএব নাম দিয়ে ভিডিও বানানোর সফটওয়্যার ইন্সটল করতে চাচ্ছেন তারা চোখ বন্ধ করে এখনই গুগল প্লে স্টোরে প্রবেশ করুন, অতঃপর উক্ত অ্যাপসটি খুঁজে মাত্র এক ক্লিকে ইন্সটল করে ব্যবহার করুন আপনার প্রয়োজনীয় কাজে। এছাড়াও আপনি মূলত যে কোন ভিডিও এডিটিং অ্যাপ বা ভিডিও এডিটিং অ্যাপ্লিকেশন সফটওয়্যার ইন্সটল করে সুন্দর সুন্দর ভিডিও তৈরি করতে পারেন। 

নাম দিয়ে ভিডিও বানানোর ক্ষেত্রে যে সফটওয়্যার গুলো আপনাকে সহযোগিতা করবে সেগুলো হলো—

  • Vedio maker
  • Vedio Editor & Maker
  • KineMaster
  • Capcut
  • Filmora
  • Name video maker for status

নাম দিয়ে ভিডিও বানানোর সেরা সফটওয়্যার | ভিডিও বানানোর অ্যাপস ডাউনলোড

নাম দিয়ে ভিডিও বানানোর সফটওয়্যার

আলোচনার এ পর্যায়ে আমরা নাম দিয়ে ভিডিও বানানোর সফটওয়্যার হিসেবে যে নামগুলো সাজেস্ট করেছি সেগুলোর ডাউনলোড লিংক সংযুক্ত করব। আপনি মূলত এক ক্লিকই ডাউনলোড করে নিতে পারেন উক্ত অ্যাপ্লিকেশন সফটওয়্যার গুলো। তাই নিচে দেখুন, সেই সাথে আমাদের ওয়েবসাইট থেকে আরও পড়তে পারেন– ডিজিটাল মার্কেটিং কি এবং কিভাবে ডিজিটাল মার্কেটিং শিখবেন সে সম্পর্কিত আরো একটি পোস্ট। 

✓ Name Video Maker সফটওয়্যার ডাউনলোড লিংক– click here.

✓ Vedio maker সফটওয়্যার ডাউনলোড লিংক– click here

✓ Vedio Editor & Maker সফটওয়্যার ডাউনলোড লিংক– click here 

✓ KineMaster সফটওয়্যার ডাউনলোড লিংক– click here 

✓ Capcut সফটওয়্যার ডাউনলোড লিংক– click here 

✓ Filmora সফটওয়্যার ডাউনলোড লিংক– click here 

✓ Name video maker for status সফটওয়্যার ডাউনলোড লিংক— click here 

মূলত যেকোনো apps বা অ্যাপ্লিকেশন সফটওয়্যার সংগ্রহ করার দুইটি পদ্ধতি রয়েছে। একটি হচ্ছে গুগল প্লে স্টোর অন্যটি হচ্ছে গুগল ক্রোম ব্রাউজার। আপনি যদি গুগল প্লে স্টোর থেকে অ্যাপ ইন্সটল করতে চান সেক্ষেত্রে একটি নিয়ম অনুসরণ করতে হবে আর যদি গুগল ক্রোম ব্রাউজার থেকে এপিকে ফাইল সংগ্রহ করে অ্যাপ ইন্সটল করতে চান সেক্ষেত্রে আলাদা নিয়ম অনুসরণ করতে হবে। 

গুগল প্লে স্টোর থেকে নাম দিয়ে ভিডিও বানানোর সফটওয়্যার ডাউনলোড এর নিয়ম: 

প্রথমত: গুগল প্লে স্টোরে প্রবেশ করুন

দ্বিতীয়ত: সার্চ করুন আপনার পছন্দের নাম দিয়ে ভিডিও বানানোর অ্যাপ্লিকেশন সফটওয়্যারটি সম্পর্কে, যেমন ধরুন আপনি যদি Name Video Maker ইন্সটল করতে চান তাহলে এই নামটি লিখে সার্চ করুন। 

তৃতীয়ত: লক্ষ্য করুন ডাউনলোড এবং রিভিউ সংখ্যা। কেননা এই অ্যাপটি ইতোমধ্যে গুগল প্লে স্টোর থেকে ইন্সটল হয়েছে 10 লক্ষের বেশি এবং এর রিভিউ ৭৯২ প্লাস। (কেননা এমন অনেক অ্যাপ রয়েছে যেগুলো একই নামে তৈরি করা, তাই আপনি যদি সঠিক অ্যাপটি ইন্সটল করতে চান আপনার মোবাইলে তাহলে অবশ্যই ডাউনলোড এবং রেটিং এর বিষয়টি নজরে রাখতে হবে, এর উপর ভিত্তি করেই আপনি বুঝতে পারবেন যে আপনি যে এপ্লিকেশন সফটওয়্যার টি ইন্সটল করতে চলেছেন সেটা আসল নাকি ডুবলিকেট)

চতুর্থত: আসল অ্যাপ খুঁজে পাওয়ার পর ক্লিক করুন উক্ত অ্যাপ লিংকে

পঞ্চমত: ক্লিক করুন ইন্সটল অথবা ডাউনলোড লেখার উপর

অতঃপর, ইনস্টলেশন কার্যপ্রক্রিয়া সম্পন্ন হয়ে গেলে অ্যাপটি ওপেন করুন এবং আপনার কাজে ব্যবহার করা শুরু করে দিন। কেননা আপনার কাজ এ পর্যন্তই। 

APK ফাইল ডাউনলোড করে নাম দিয়ে ভিডিও বানানোর সফটওয়্যার ডাউনলোড বা ইন্সটল করার নিয়ম: অনেক সময় প্রয়োজনীয় অ্যাপ গুলো গুগল প্লে স্টোরে সার্চ করে সংগ্রহ করা সম্ভব হয়ে ওঠে না। সে ক্ষেত্রে উক্ত অ্যাপগুলো যদি আপনি ইন্সটল করতে চান তাহলে গুগল ক্রোম ব্রাউজারে গিয়ে উক্ত অ্যাপ এর এপিকে ফাইল ডাউনলোড করে ইনস্টলেশন কার্যপ্রক্রিয়া সম্পন্ন করতে হবে। মনে করুন আপনি ক্যাপকাট সফটওয়্যারটি android মোবাইল ফোনে ইন্সটল করতে চান, এক্ষেত্রে এই apk file টি ডাউনলোড করতে হবে আপনাকে। অতঃপর উক্ত লিংকে প্রবেশ করার পর নিজেই বুঝে উঠতে পারবেন যে আপনাকে কিভাবে ইনস্টলেশন কার্যপ্রক্রিয়া সম্পন্ন করতে হবে। 

যাইহোক, যদি নাম দিয়ে ভিডিও বানানোর সফটওয়্যার গুলোর মধ্যে যেকোনো একটি ইনস্টল করতে গিয়ে সমস্যার সম্মুখীন হন তাহলে কমেন্ট সেকশনে জানাতে পারেন অথবা ইউটিউব ভিডিও সহযোগিতা নিতে পারেন। মন চাইলে আমাদের ওয়েবসাইট থেকে আর ওপরে জেনে নিতে পারেন সফটওয়্যার ইনস্টলেশন ও আনইনস্টলেশন সম্পর্কে বিস্তারিত। 

তো অডিয়েন্স বন্ধুরা, এখন আসুন নাম দিয়ে ভিডিও বানানোর সফটওয়্যার সম্পর্কিত কিছু জিজ্ঞাসাবাদ প্রশ্নের উত্তর এবং এই রিলেটেড এলএসআই কিওয়ার্ড সম্পর্কে জানি গুরুত্বপূর্ণ বিষয়গুলি। 

১. টিকটক ভিডিও বানানোর সফটওয়্যার | টিকটক ভিডিও বানানোর সফটওয়্যার ডাউনলোড লিংক

✓ টিক টক ভিডিও মূলত যেকোনো ভিডিও এডিটিং অ্যাপ থেকেই বানানো সম্ভব। তবে জনপ্রিয় কিছু সেরা টিকটক অ্যাপস রয়েছে, তবে আপনি যদি উক্ত অ্যাপ গুলো সম্পর্কে বিস্তারিত জানতে চান অথবা সরাসরি ডাউনলোড করতে চান তাহলে টিক টক ভিডিও এডিট করার সফটওয়্যার সম্পর্কিত পোস্টটি সম্পূর্ণ পড়ুন। 

২. গান দিয়ে ভিডিও বানানোর সফটওয়্যার | ছবি দিয়ে ভিডিও গান তৈরি

✓ প্রত্যেকটি ভিডিও এডিটিং সফটওয়্যার এর মূলত অডিও, টেক্সট, ভিডিও এবং বিভিন্ন ইফেক্ট এর সিস্টেম থেকে থাকে। আর তাই উক্ত সফটওয়্যার গুলোর সহযোগিতায় গান্ধীর ভিডিও বানানো সম্ভাব হয় এবং ভিডিওতে ছবি, আলাদা আলাদা ফ্রন্টের টেক্সট এবং বিভিন্ন ইফেক্ট দেওয়া পসিবল হয়ে ওঠে। অনেকেই গান দিয়ে ভিডিও বানানোর সফটওয়্যার লিখে সার্চ করেন, এ সম্পর্কে জানতে হলে আমাদের ওয়েবসাইটে প্রকাশিত লেখা দিয়ে ভিডিও বানানোর সফটওয়্যার সম্পর্কিত পোস্টটি পড়ুন। 

৩. হলিউডের কোন এডিটিং সফটওয়্যার ব্যবহার করা হয়?

✓ হলিউড মুভির এডিটিং দেখলে মাথা নষ্ট হয়ে যায়। আর তাই আগ্রহের কারণে অনেকেই জানতে চান পেশাদার হলিউড স্টুডিওগুলো ফিল্ম সম্পাদনার জন্য কোন কোন সফটওয়্যার সাধারণত এডিটিং এর কাজে ব্যবহার করে থাকে। তারা মূলত ভিন্ন সফটওয়্যার বিকল্প ব্যবহার করে আর সেগুলোর মধ্যে অন্যতম হচ্ছে- Avid Media Composer, Adobe ® Premiere ® Pro, এবং Final Cut Pro

৪. ভিডিও এডিটিং সফটওয়্যার কোনটি সবচেয়ে বেশি ব্যবহৃত হয়?

✓ ভিডিও এডিটিং সফটওয়্যার হিসেবে সবচেয়ে বেশি ব্যবহৃত হয় এডোবি প্রিমিয়ার প্রো। ফ্রি সফটওয়্যার হিসেবে সবচেয়ে বেশি ব্যবহৃত হয় capcut, Inshort সহ-প্রভৃতি।

৫. ভিডিও এডিটিং এর জন্য কোন অ্যাডোব প্রোগ্রাম ভালো?

✓ ভিডিও এডিটিং এর জন্য সবচেয়ে ভালো অ্যাডব প্রোগ্রাম হলো Adobe Premiere Pro. 

লেখকের শেষ কথা: তো সুপ্রিয় পাঠক বন্ধুরা, নাম দিয়ে ভিডিও বানানোর সফটওয়্যার সম্পর্কিত এই ছিল আমাদের আজকের আলোচনা পর্ব। ইতিমধ্যে আপনি নাম দিয়ে ভিডিও বানানোর জন্য সফটওয়্যার হিসেবে কোন সফটওয়্যার টি আপনার মোবাইলে ইন্সটল করেছেন এবং কোনটি ব্যবহার করে আপনি অনেক বেশি স্বাচ্ছন্দবোধ করছেন চাইলে কমেন্ট সেকশনে জানাতে পারেন।

পাশাপাশি অনলাইন ইনকাম, ফ্রিল্যান্সিং গাইডলাইনসহ গুরুত্বপূর্ণ ইনফরমেশন সম্পর্কিত এই ধরনের আর্টিকেল নিয়মিত পেতে আমাদের ফ্রিল্যান্সিং থেরাপি ডট কম ওয়েবসাইট ফলো করতে ভুলবেন না। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন, আল্লাহ হাফেজ। 

Facebook Comments

Leave a Reply

Top