You are here
Home > জরুরী টিপস > সফটওয়্যার ছাড়াই ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করুন এক ক্লিকে

সফটওয়্যার ছাড়াই ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করুন এক ক্লিকে

সফটওয়্যার ছাড়াই ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড

সফটওয়্যার ছাড়াই ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করে খুব সহজেই এসডি কার্ডে বরাবরের জন্য পছন্দের ভিডিওগুলো সংগ্রহ করে রাখা যায়, আপনি জানেন কি? অনেকেই হয়তো বলবেন– সফটওয়্যার এর সাহায্যে youtube ভিডিও ডাউনলোড করেছি, তবে সফটওয়্যার ছাড়া যে ইউটিউব ভিডিও ডাউনলোড করা যায় এখনো এই উপায়টি অজানা। 

আর যাদের কাছে অজানা, তাদের জন্যই আমাদের আজকের এই নিবন্ধনটি। কেননা আজ আমরা সফটওয়্যার ছাড়াই ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার এমন কিছু টেকনিক শিখিয়ে দেব আপনাদেরকে। পাশাপাশি আরও বিস্তারিতভাবে জানাবো– মোবাইলে ইউটিউব ভিডিও ডাউনলোড করার নিয়ম, ল্যাপটপে ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার নিয়ম, ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার সবচেয়ে সহজ উপায় এবং ভিডিও ডাউনলোড করার apps সম্পর্কে। 

সফটওয়্যার ছাড়াই ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড | ইউটিউব থেকে গ্যালারিতে ডাউনলোড 

সফটওয়্যার ছাড়াই ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করা যায়, যেগুলো সরাসরি ফোন স্টোরেজ অথবা এসডি কার্ডে ডাউনলোড হয়ে থাকে। আর সফটওয়্যার ছাড়াই ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার এই সিক্রেট উপায়টি হচ্ছে ওয়েবসাইট। কেননা বর্তমানে ইউটিউব ভিডিও ডাউনলোড করার ওয়েবসাইট গুলো বেশ ভালো সার্ভিস দিচ্ছে। 

তাই আপনি চাইলে ঐ সকল ওয়েবসাইটের সহযোগিতায় যেকোন ভিডিও, সেটা হোক ইউটিউব ভিডিও অথবা ফেসবুক ভিডিও কিংবা ইউটিউব ফেসবুকের রিলস ভিডিও, সবগুলোই আপনি শুধুমাত্র এক ক্লিকে ডাউনলোড করতে পারবেন। এজন্য আপনাকে আপনার কম্পিউটারে অথবা মোবাইল ফোনে এক্সট্রা সফটওয়্যার নামানোর কোনই প্রয়োজন পড়বে না। 

আর হ্যাঁ, আপনি নিশ্চয়ই কম-বেশি এটা জানবেন যে ভিডিও ডাউনলোড করার সফটওয়্যার হিসেবে বর্তমানের সবচেয়ে বেশি ব্যবহৃত হয়ে থাকে vedio downloader, Inshort vedio downloader, Allvedio downloader, snaptube, tube vedio downloader. আর এই ডাউনলোডার অ্যাপ গুলো যদি আপনি ইন্সটল করেন তাহলে ফোন স্টোরেজের আলাদা জায়গা দখল করে এই এপ্লিকেশন সফটওয়্যার গুলো। 

আর যাদের ফোনস্টোরেজ একদমই নেই বললেই চলে তাদেরকে মূলত বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হয়। আর সেক্ষেত্রে আপনি আপনার মোবাইল থেকে গুগল ক্রোম ব্রাউজারে গিয়ে শুধুমাত্র কিছু ওয়েবসাইটের সাহায্যে ইউটিউব ভিডিও ডাউনলোড করতে পারবেন। যাই হোক সফটওয়্যার ছাড়াই ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করতে মূলত কি নিয়ম ফলো করতে হবে সেটা দেখুন নিচে। পাশাপাশি আপনি যদি আমাদের ওয়েবসাইট থেকে অন্য কোন আর্টিকেল পড়তে চান তাহলে ভিডিও গান ডাউনলোড করার সফটওয়্যার এবং ডাউনলোড লিংক সম্পর্কিত এই পোস্টটি দেখুন। 

ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড | সফটওয়্যার ছাড়াই ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার নিয়ম

সফটওয়্যার ছাড়াই ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড

ইউটিউব থেকে সফটওয়্যার ছাড়া ভিডিও ডাউনলোডের জন্য নিচের নিয়ম অনুসরণ করুন 

প্রথম ধাপে: গুগল ক্রোম ব্রাউজারে গিয়ে youtube.com লিখে সার্চ করুন কিংবা ক্লিক করুন www.youtube.com এই লিংকে। 

দ্বিতীয় ধাপে: আপনি যে ভিডিওটি ডাউনলোড করতে চাচ্ছেন সেটা অনুসন্ধান করুন। অতঃপর উক্ত ভিডিওর লিংক কপি করুন। 

তৃতীয় ধাপে: নতুন ক্রোম ব্রাউজার ওপেন করে সার্চ করুন ইউটিউব ভিডিও ডাউনলোড লিখে। 

চতুর্থ ধাপে: সাজেস্টকৃত ওয়েবসাইট গুলোতে ভিজিট করুন। মূলত আমি সচরাচর savefrom.net ওয়েবসাইট ভিজিট করে থাকি। 

পঞ্চম ধাপে: কপি করা ইউআরএল অর্থাৎ youtube ভিডিও লিংক সাজেস্তৃত বক্সে পেস্ট করুন। 

ষষ্ঠ ধাপে: পাশে লেখা ডাউনলোড অপশনে ক্লিক করুন। এরপর কিছু সময় অপেক্ষা করতে হবে, হতে পারে কয়েক সেকেন্ড অথবা সর্বোচ্চ এক মিনিট। 

সপ্তম ধাপে: এটা সিলেক্ট করুন যে আপনি উক্ত ভিডিওটি কোন ফরমেটে ডাউনলোড করতে চাচ্ছেন। মানে mp4 নাকি mp3? এ পর্যায়ে আপনার সামনে বেশ কয়েকটি অপশন সাজেস্ট করা হবে যদি আপনি ডাউনলোডের পাশের অপশনটিতে ক্লিক করে থাকেন। তো যাই হোক আমি যেহেতু youtube ভিডিওটি mp4 আকারে ডাউনলোড করতে চাচ্ছি তাই উক্ত অপশন সিলেক্ট করে ডাউনলোড অপশন এ ক্লিক করছি। 

ব্যাস এতোটুকুই, কিছু সময় অপেক্ষা করুন দেখবেন আপনার ফোনের গ্যালারিতে বা ডাউনলোড অপশনে গিয়ে উক্ত ইউটিউব ভিডিও টি কোনরকম ঝামেলা ছাড়াই সম্পূর্ণভাবে ডাউনলোড হয়েছে। মূলত এভাবেই সফটওয়্যার ছাড়াই ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করতে হয়। 

তো নিশ্চয়ই, আমাদের এই নিয়মটি দেখার পর আপনি এটা জানতে চাইতে পারেন savefrom.net  ওয়েবসাইটের মত আর কোন কোন ওয়েবসাইট রয়েছে যেখানে গিয়ে শুধুমাত্র লিংক কপি পেস্ট করে শুধুমাত্র এক ক্লিকে যে কোন ভিডিও ডাউনলোড করা যায়! এর জন্য নিচের অংশটুকু মনোযোগ সহকারে দেখুন। পাশাপাশি আরও জেনে নিতে পারেন কোন সফটওয়্যার দিয়ে টাকা ইনকাম করা যায় এ সম্পর্কিত বিষয় এ টু জেড। 

ইউটিউব ভিডিও ডাউনলোড করার ওয়েবসাইট 

যেকোনো ভিডিও সফটওয়্যার ছাড়া ডাউনলোড করার মাধ্যম হচ্ছে ওয়েবসাইট। আপনি যদি উক্ত ওয়েবসাইটের নাম জানতে চান তাহলে বেশি কিছু নয় শুধুমাত্র একটি গুগল ক্রোম ব্রাউজার ওপেন করুন অতঃপর সার্চ করুন youtube video download লিখে। এ পর্যায়ে আপনার সামনে অসংখ্য ওয়েবসাইট সাজেস্ট করানো হবে, যেগুলোর প্রত্যেকটি আপনাকে ফ্রিতেই ইউটিউব ফেসবুক সহ সকল ভিডিও প্লাটফর্মের পছন্দের ভিডিওটি ডাউনলোড করতে সহযোগিতা করবে। 

যাই হোক youtube ভিডিও ডাউনলোড করার জন্য কিছু অসাধারণ ওয়েবসাইট গুলো হলো –

  • 1. en.savefrom.net
  • 2. www.clipconverter
  • 3. keepvid.com
  • 4. catchvideo.net
  • 5. www.downvids.net
  • 6. vidown.net
  • 7. www.yonverter.com
  • 8. savevideo.me
  • 9. www.savevideodownload.com
  • 10. www.mp4
  • 11.www.videograb.tv
  • 12. convert2mp3.net
  • 13. /mp3avi.com
  • 14. www.youtube-mp3.org
  • 15. savemedia.com
  • 16. www.listentoyoutube.com
  • 17. mp3fiber.com
  • 18. www.wantyoutube.com
  • 19. savedeo.com
  • 20. youtubeinmp3.com

আর এই প্রত্যেকটি ওয়েবসাইট থেকে ভিডিও ডাউনলোড করার পদ্ধতি বা নিয়ম প্রায় একই। তবে হ্যাঁ আপনি যদি সফটওয়্যার ছাড়াই ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার জন্য আরেকটু ভালোভাবে জানতে চান তাহলে দেখতে পারেন আমাদের সাজেস্টকৃত ভিডিও। যা আমরা আপনাদের সুবিধার্থে আলোচনার এ পর্যায়ে সংযুক্ত করছি। 

https://fb.watch/rgAc9ZggqF

ল্যাপটপে ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার নিয়ম 

ল্যাপটপে ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার জন্য এমন আলাদা কোনই সিস্টেম নেই। ইতিমধ্যে আমরা সফটওয়্যার ছাড়াই ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার যে নিয়মটি সাজেস্ট করেছি আপনি মূলত আপনার ল্যাপটপ অথবা পিসি থেকে এই একই মাধ্যমে যে কোন পছন্দের ভিডিও ডাউনলোড করতে পারবেন। 

তবে হ্যাঁ, এ পর্যায়ে ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার একটি শর্টকাট মাধ্যম সাজেস্ট করছি। এর জন্য 

প্রথমত– ইউটিউব এর ওয়েবসাইটে প্রবেশ করুন 

দ্বিতীয়ত– পছন্দের ভিডিওটি ক্লিক করুন। 

তৃতীয়ত– ইউআরএল ভালোভাবে ফলো করুন এরপর www. এরপরে যুক্ত করুন ss. অতএব https://www.ssyoutube.com/watch?v=

list=RDSSjSxCUU9E&start_radio=1&ab_channel=BDSONG এমন ভাবে। 

চতুর্থত– ইন্টার চাপুন, ব্যাস সরাসরি আপনি ভিডিও ডাউনলোডার ওয়েবসাইটে প্রবেশ করতে পারবেন। 

এরপর শুধুমাত্র ডাউনলোড অপশন এ ক্লিক করে এক ক্লিকেই ডাউনলোড করে নিন উক্ত ভিডিওটি। এবার আসুন জেনে নেই– মোবাইলে ইউটিউব ভিডিও ডাউনলোড করার নিয়ম এবং ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার সবচেয়ে সহজ উপায় সম্পর্কে। 

মোবাইলে ইউটিউব ভিডিও ডাউনলোড | ভিডিও ডাউনলোড করার apps

মোবাইলে ইউটিউব ভিডিও ডাউনলোডের জন্য আপনি সফটওয়্যার এর সহযোগিতা নিতে পারেন আবার ওয়েবসাইটের মাধ্যমে ডাউনলোড করতে পারেন। মূলত ল্যাপটপ থেকে এবং মোবাইল ফোন থেকে যেকোন ভিডিও ডাউনলোড করার নিয়ম একই। 

যাই হোক আপনি যদি ভিডিও ডাউনলোড করার apps ইন্সটল করতে চান তাহলে সরাসরি গুগল প্লে স্টোরে চলে যান অতঃপর উক্ত নাম লিখে সার্চ করুন এরপর ইন্সটল কার্যপ্রক্রিয়া সম্পন্ন করে সরাসরি ডাউনলোড করে নিন আপনার পছন্দের যে কোন ভিডিও। তবে পৃথিবীর সবকিছু ডাউনলোড করার জন্য সুপার অ্যাপ হিসেবে যে অ্যাপ গুলো পরিচিত সেগুলো যদি জানতে চান তাহলে এখনই দেখুন আমাদের সাজেস্টকৃত ভিডিওটি। 

ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার সবচেয়ে সহজ উপায় 

আমার কাছে মনে হয় youtube থেকে ভিডিও ডাউনলোড করার সবচেয়ে সহজ উপায় হচ্ছে সরাসরি ইউটিউবে চলে যাওয়া, অতঃপর ভিডিওর নিচে যে ডাউনলোড অপশন রয়েছে তাতে ক্লিক করে সরাসরি ভিডিওটি ডাউনলোড করে নেওয়া। তবে এভাবে ডাউনলোড করলে মূলত উক্ত ভিডিও গুলো অনেক সময় ফোনের গ্যালারিতে আসে না অর্থাৎ এসডি কার্ডে সেভ হয় না, এর জন্য কিছুটা সমস্যার সম্মুখীন হতে হয়। 

সেক্ষেত্রে সফটওয়্যার ছাড়াই ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার নিয়মটা অনুসরণ করা সবচেয়ে ভালো। আর হ্যাঁ, সফটওয়্যার ব্যবহার করে হোক অথবা সফটওয়্যার ছাড়া youtube অথবা facebook ভিডিও ডাউনলোড করা সত্যি অনেক সহজ। আর এটা খুবই অল্প সময়ের একটি কাজ। এর জন্য সবচেয়ে সহজ উপায় বলে নির্দিষ্ট একটি উপায় সাজেস্ট করছি না। 

তবে আপনার কাছে ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার সবচেয়ে সহজ উপায় কোনটি মনে হয়, সফটওয়্যার ইনস্টল করে ভিডিও ডাউনলোড করা নাকি ওয়েব সাইটে গিয়ে সরাসরি লিঙ্ক পেস্ট করে ডাউনলোড অপশন এ ক্লিক করে ভিডিও ডাউনলোড করা, অবশ্যই কমেন্ট সেকশনে জানাবেন। 

আর হ্যাঁ, ss দিয়ে ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার যে টেকনিকটি আমরা জানালাম সেটা কি আপনি আগে থেকে জানতেন নাকি আজকে নতুন জানলেন, চাইলে শেয়ার করতে পারেন। সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন, আজকে আলোচনা এখানেই শেষ করছি, আল্লাহ হাফেজ। 

Facebook Comments

Leave a Reply

Top