You are here
Home > জরুরী টিপস > ভিডিও গান ডাউনলোড করার সফটওয়্যার এবং ডাউনলোড লিংক

ভিডিও গান ডাউনলোড করার সফটওয়্যার এবং ডাউনলোড লিংক

ভিডিও গান ডাউনলোড করার সফটওয়্যার এবং ডাউনলোড লিংক

ভিডিও গান ডাউনলোড করার সফটওয়্যার গুলোর সঙ্গে যারা পরিচিত হতে চান, যে বা যারা ইউটিউব থেকে গান ডাউনলোড করার আলাদা সফটওয়্যার এবং ফেসবুক থেকে গান ডাউনলোড করার আলাদা সফটওয়্যার গুলোর নাম ও সেগুলোর ব্যবহারের নিয়ম জানতে চান তাদেরকে আজকের আলোচনা পর্বে জানাই স্বাগতম।

কেননা ভিডিও গান ডাউনলোড করার সফটওয়্যার হিসেবে কোন কোন অ্যাপ্লিকেশন সফটওয়্যার গুলো সবচেয়ে জনপ্রিয় এবং ব্যবহার উপযোগ্য সেগুলোই আলোচনা করব আমরা আমাদের আজকের নিবন্ধনে। তাই আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়ুন পাশাপাশি আপনি চাইলে আমাদের ওয়েবসাইট থেকে আরো পড়তে পারেন– ডিলিট হওয়া ছবি ফিরে পাওয়ার সফটওয়্যার সমূহ সম্পর্কে বিস্তারিত। 

ভিডিও গান ডাউনলোড করার সফটওয়্যার

সত্যি বলতে আজকাল ইন্টারনেটের জনপ্রিয়তা এবং ব্যবহার এতটাই বেড়ে গিয়েছে যে গান ডাউনলোড করার প্রয়োজন পড়ে না। কারণ বর্তমানে এমন অনেক সিস্টেম চালু হয়েছে যেগুলো উপায়ে আমরা গান শোনার পাশাপাশি অন্যান্য সকল কাজ কন্টিনিউ রাখতে পারি। 

তবে যাই হোক যদি আপনি আপনার পছন্দের গানটি ডাউনলোড করতে চান তাহলে মোবাইলে গান ডাউনলোড করার অ্যাপ হিসেবে আপনাকে কোন অ্যাপটি সাহায্য করতে পারে এবং আপনি কোন কোন অ্যাপস ইনস্টল করতে পারেন আপনার এন্ড্রয়েড ফোনে, সেগুলোরই কিছু নাম সাজেস্ট করব। 

কারণ বর্তমানে মোবাইলে গান ডাউনলোড করার অ্যাপ অর্থাৎ অ্যাপ্লিকেশন সফটওয়্যার হিসেবে বেশ কয়েকটি বহুল পরিচিত। যেমন—

  • Vidmate
  • Hungama Music
  • Jio saavn
  • Gaaba App
  • Spotify
  • Snaptube
  • Wynk music
  • Vedioder
  • Songily 

এছাড়াও আরো কিছু অ্যান্ড্রয়েড এবং কম্পিউটার ব্যবহারযোগ্য কিছু জনপ্রিয় সফটওয়্যার গুলো হলো—

  • 4K Video Downloader
  • Freemake Video Downloader
  • YTD Video Downloader
  • ClipGrab
  • Any Video Converter
  • JDownloader
  • aTube Catcher
  • Internet Download Manager (IDM)
  • Video DownloadHelper
  • WinX YouTube Downloader

যেগুলোর প্রত্যেকটিরই মাধ্যমে, আপনি ভিডিও গান ডাউনলোড করতে পারবেন একদম নির্ঝামেলায়। আর হ্যাঁ, এর মধ্যে থেকে কিছু অ্যাপ রয়েছে যেগুলো আপনি গুগল প্লে স্টোর থেকে সরাসরি ডাউনলোড করতে পারবেন, আবার কিছু অ্যাপ রয়েছে যেগুলো ইন্সটলের জন্য আপনাকে প্রথমত গুগল ক্রোম ব্রাউজার থেকে উক্ত অ্যাপ এর apk ফাইল ডাউনলোড করতে হবে।

অতঃপর ইনস্টলেশন কার্যপ্রক্রিয়া সম্পন্ন করতে পারবেন।  বিস্তারিত দেখুন নিচে, পাশাপাশি ভিডিও গান ডাউনলোড করার সফটওয়্যার সম্পর্কিত বিষয়ে খুঁটিনাটি জানুন। চাইলে আরো পড়তে পারেন– ল্যাপটপের ব্যাটারি ভালো রাখার উপায় সম্পর্কিত বিষয়ে এ টু জেড এবং ওয়াইফাই পাসওয়ার্ড চেঞ্জ করার নিয়মাবলী সম্পর্কে। 

ভিডিও গান ডাউনলোড করার সফটওয়্যার ডাউনলোড | ভিডিও গান ডাউনলোড করার ফ্রি সফটওয়্যার

ভিডিও গান ডাউনলোড করার সফটওয়্যার এবং ডাউনলোড লিংক

ভিডিও গান ডাউনলোডের জন্য সবচেয়ে পরিচিত সফটওয়্যার vidmate, snaptube এবং tubemate. এছাড়াও বাকিগুলো পরিচিত তবে গান ডাউনলোডের সফটওয়্যার এর নাম নিতেই এই তিনটি নাম বেশিরভাগ মানুষের মুখেই প্রকাশ পায়। 

তাই আলোচনার এ পর্যায়ে আমরা ভিডিও গান ডাউনলোড করার সফটওয়্যার অর্থাৎ মোবাইলে ভিডিও গান ডাউনলোড করার অ্যাপ ইনস্টলেশন সম্পর্কে জানাবো। পাশাপাশি ভিডিও গান ডাউনলোড করার সফটওয়্যার ডাউনলোডের নিয়মাবলী ও লিংক শেয়ার করব। তাই নিচে দেখুন এবং কোন প্রশ্ন থাকলে কমেন্ট সেকশনে জানিয়ে দিন।

Vitmate: ভিডিও গান ডাউনলোড করার সবচেয়ে জনপ্রিয় এপ্লিকেশন সফটওয়্যার এটি। যেখানে বিভিন্ন রেগুলেশনে গানের ভিডিও খুব দ্রুত ডাউনলোড করা সম্ভব হয়। আরে জন্য ভিটমেট ভিডিও গান ডাউনলোডার এখনই ইন্সটল করতে পারেন আপনার ডিভাইসে। এজন্য আপনাকে প্রথমত VidMate APK ফাইল Download করতে হবে। যেটা আপনি সরাসরি আমাদের সাজেস্ট কে তো লিংকে ভিজিট করলে পেয়ে যাবেন অথবা গুগলের সার্চ করে সংগ্রহ করতে পারবেন। 

Hungama Music: আরেকটি জনপ্রিয় মিউজিক অ্যাপ Hungama Music, যেখানে আলাদা আলাদা ভাষার অসংখ্য গান রয়েছে। যদি কেউ এই অ্যাপটি ইন্সটল করে তাহলে গান ডাউনলোড ছাড়াও সরাসরি শুনতে পারবেন আর যদি গান ডাউনলোড করতে চান সেটাও করে নিতে পারবেন অতি সহজেই। আর তাই ভিডিও গান ডাউনলোড করার সফটওয়্যার হিসেবে সাজেস্ট করছি এটিকে। 

যেটা ইন্সটল করার জন্য আপনাকে প্রথমত যেতে হবে গুগল প্লে স্টোরে অতঃপর উক্ত নাম লিখে সার্চ করে সঠিক অ্যাপসটি রিভিউ এবং রেটিং দেখে ইন্সটল করতে হবে। মনে রাখবেন, গুগল প্লে স্টোরে এখন অসংখ্য অ্যাপ রয়েছে, আর আপনি অনেক অনেক অ্যাপ এর মধ্যে থেকে আসল অ্যাপটি খুঁজে পেতে পারেন রিভিউ এবং ডাউনলোড সংখ্যার উপর ভিত্তি করে। অথবা চাইলে Hungama Music অ্যাপসটি ইন্সটলের জন্য সাজেস্ট কৃত লিংক এ ভিজিট করতে পারেন, কেননা ভিডিও গান ডাউনলোড করার সফটওয়্যার Hungama Music এর ডাউনলোড লিংক শেয়ার করছি আপনাদের সুবিধার্থে। 

Jio saavn: অনলাইন মিউজিক স্ট্রিমিং অ্যাপস হচ্ছে jio saavn, যার সাহায্যে আপনি যে কোন ভিডিও গান ডাউনলোড করতে পারবেন। মূলত ভিডিও গান ডাউনলোড করার এই সফটওয়্যারটি ইন্সটলের জন্য প্রথমত আপনাকে google ক্রোম ব্রাউজার ওপেন করতে হবে, অতঃপর জিও সেভেন এপিকে লিখে সার্চ করতে হবে, এ পর্যায়ে আপনি আপনার অ্যান্ড্রয়েড ফোনে এপিকে ফাইলটি ডাউনলোড করে উক্ত অ্যাপসটি বা উক্ত মোবাইল অ্যাপ্লিকেশন সফটওয়্যার টি ইন্সটল করতে পারবেন আপনার ফোনে। 

JioSaavn APK for Android Download এর জন্য সরাসরি ক্লিক করতে পারেন সাজেস্টকৃত লিংকে, পাশাপাশি আমাদের ওয়েবসাইট থেকে আরও পড়তে পারেন ভালো মোবাইল চেনার উপায় সম্পর্কে গুরুত্বপূর্ণ আরো একটি পোষ্ট

Gaaba App: আপনি যদি বাংলা, ইংলিশ, হিন্দি এ-সকল ভাষার গান শুধুমাত্র এক ক্লিকে ডাউনলোড করতে চান তাহলে ভিডিও গান ডাউনলোডার হিসেবে আপনাকে সকল ধরনের সুবিধা প্রদান করবে এই অ্যাপটি। আর তাই ভিডিও গান ডাউনলোড করার সফটওয়্যার হিসেবে সাজেস্ট করছি এটিকে। যার ডাউনলোড সংখ্যা প্রায় ১০০ মিলিয়ন এবং রিভিউ ৪ দশমিক ৯৭ মিলিয়ন প্লাস। 

তাহলে বুঝতেই পারছেন ভিডিও গান ডাউনলোডার সফটওয়্যার হিসেবে এটি কতটা ব্যবহারযোগ্য। আপনি মূলত এই অ্যাপ্লিকেশন সফটওয়্যারটি গুগল প্লে স্টোর থেকেই সংগ্রহ করতে পারবেন। তবে যদি সার্চ করে gaaba app একটি গুগল প্লে স্টোরে খুঁজে না পান সে ক্ষেত্রে গুগল ক্রোম ব্রাউজারে থেকে apk file সংগ্রহ করে আপনার এন্ড্রয়েড ফোনে ইন্সটল করতে পারেন এটিকে, যেটা আপনি ভিডিও ডাউনলোডার হিসেবে ব্যবহার করতে পারবেন অথবা সকল ধরনের গান শোনার একটি অ্যাপস হিসেবেও কাজে লাগাতে পারবেন। 

Spotify: বিশ্বজুড়ে জনপ্রিয় spotify সফটওয়্যার, যেখানে ফ্রিতে গান শোনা সম্ভব এবং নির্ঝামেলায় এক ক্লিকে ডাউনলোড করে নেওয়া সম্ভব যেকোন ভিডিও গান। আর তাই ভিডিও গান ডাউনলোড করার সফটওয়্যার অথবা ভিডিও ডাউনলোড করার সেরা এপস হিসেবে ইন্সটল করতে পারেন এই অ্যাপ্লিকেশন সফটওয়্যারটি। ডাউনলোড লিংক- spotify এবং এদের অফিসিয়াল ওয়েবসাইট লিংক spotify.com

Snaptube: বিনামূল্যে পাওয়া এবং সীমাহীন ডাউনলোডের অপশন প্রদান করে স্ন্যাপটিউব অ্যাপটি। আর তাই ভিডিও গান ডাউনলোড করার সফটওয়্যার হিসেবে আপনি ব্যবহার করতে পারেন এটিকে। তবে হ্যাঁ, ডাউনলোড বা ইনস্টল এর জন্য আপনি গুগল প্লে স্টোর থেকে স্নাপটিউব অ্যাপ সংগ্রহ করতে পারবেন না। এর জন্য আপনাকে ডাউনলোড করতে প্রথমত আপনাকে apk ফাইলটি কালেক্ট করতে হবে, যেটা পেতে সরাসরি সাজেস্টক কৃত লিংকে ক্লিক করতে পারেন। অতঃপর উক্ত এপিকে ফাইলে ক্লিক করে ইনস্টলেশন কার্যপ্রক্রিয়া সম্পন্ন করতে পারেন উক্ত অ্যাপ বা অ্যাপ্লিকেশন সফটওয়্যারটির। 

Wynk music: খুবই জনপ্রিয় এবং দারুন ব্যবহার্য android music application wynk music, যেটা আপনি গুগল প্লে স্টোর থেকে সংগ্রহ করতে পারবেন। এমনকি শুধুমাত্র এই অ্যাপটি অ্যাপসে প্রায় পাঞ্জাবি তেলেগু বাংলা ভোজপুরি সহ সকল ভাষার গান সরাসরি শুনতে পারবেন এবং ডাউনলোড করতে পারবেন। আর তাই ভিডিও গান ডাউনলোড করার সফটওয়্যার হিসেবে সাজেস্ট করছি এটিকে। ইন্সটল করতে দেরি না করে এখনি ক্লিক করতে পারেন wynk music সাজেস্টক্রীত লিংকে। 

Videoder: আপনি যদি অ্যাড দেখতে বিরক্ত বোধ করেন এবং নির্ ঝামেলায় কোন সফটওয়্যার এর সহযোগিতায় গান ডাউনলোড করতে চান সেক্ষেত্রে আপনাকে সম্পূর্ণভাবে সহযোগিতা করবে vedioder নামক এই সফটওয়্যারটি, কেননা এটি অনেক বেশি দ্রুতগতির একটি অ্যাপ্লিকেশন সফটওয়্যার। যেখান থেকে নিজের পছন্দের যে কোন গান ফুল এইচডি ফরমেট ডাউনলোড করা সম্ভব। আর তাই ভিডিও গান ডাউনলোড করার সফটওয়্যার Videoder ডাউনলোড করতে ক্লিক করুন এই লিংকে

Songily: সেরা অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন সফটওয়্যার গুলোর মধ্যে একটি হচ্ছে songily, যেখান থেকে মাত্র দুই মিনিটে যে কোন গান এইচডি ফরমেটে ডাউনলোড করা সম্ভব। আর তাই ভিডিও গান ডাউনলোড করার সফটওয়্যার হিসেবে সাজেস্ট করছি এটিকে। যেটা আপনি সরাসরি গুগল প্লে স্টোর থেকে মাত্র এক ক্লিকেই ইন্সটল করে আপনার প্রয়োজনে কাজে লাগাতে পারবেন। Songily অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন সফটওয়্যার ডাউনলোডের জন্য সরাসরি ক্লিক করুন সাজেস্ট কৃত লিংকে অথবা গুগল প্লে স্টোরে গিয়ে সার্চ করুন এখনই। 

আরো দেখুন: মোবাইল দিয়ে কি কি করা যায়

ইউটিউব থেকে গান ডাউনলোড করার সফটওয়্যার

ইউটিউব থেকে গান ডাউনলোড করার জন্য একাধিক উপায় রয়েছে। তবে আপনি যদি ইউটিউব থেকে গান ডাউনলোড করার সফটওয়্যার এর নাম জানতে চান তাহলে সবচেয়ে জনপ্রিয় সফটওয়্যার হিসেবে সাজেস্ট করছি 4K Video Downloader, যেটার নাম আমরা ইতোমধ্যে ভিডিও গান ডাউনলোড করার সফটওয়্যার এর তালিকায় সংযুক্ত করেছি। 

এছাড়াও আরো বেশ কিছু সফটওয়্যার রয়েছে যেগুলোর বিষয়ে ইতিমধ্যে আমরা জানিয়েছি। আপনি মূলত উল্লেখিত প্রত্যেকটি সফটওয়্যার এর নাম google করে জেনে নিতে পারেন অথবা সরাসরি তাদের অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করে উক্ত সফটওয়্যার এর কার্যপ্রক্রিয়া সম্পর্কে ধারণা পেতে পারেন। 

ভিডিও ডাউনলোড করার সফটওয়্যার | ভিডিও ডাউনলোড করার সেরা অ্যাপস

তো অডিয়েন্স বন্ধুরা, ইতিমধ্যে আমরা ভিডিও গান ডাউনলোডের জন্য বেশ কয়েকটি সফটওয়্যার এর নাম উল্লেখ করেছি। আপনি মূলত উক্ত অ্যাপ্লিকেশন সফটওয়্যার গুলো আপনার ফোনে ইন্সটল করতে পারবেন অথবা সরাসরি কম্পিউটার থেকে ক্রোম ব্রাউজার ওপেন করে তাদের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে সরাসরি ভিডিও ডাউনলোড করতে পারবেন। 

মূলত এক একটি ওয়েবসাইট এক একটি অ্যাপস থেকে ভিডিও ডাউনলোডের প্রসেস একেক রকম। তবে বলতে পারেন প্রত্যেকটি খুবই সহজ। আর তাই দেরি না করে এখনই সাজেস্টিত সফটওয়্যার গুলো খুঁজে বের করুন এবং আপনার পছন্দের যে কোন গান ডাউনলোড করে নিন। আর হ্যাঁ, যারা জানতে চান ভিডিও ডাউনলোড করার সেরা এপস এর নাম, তাদেরকে আমার ব্যক্তিগত মতামতের উপর ভিত্তি করে বলব– আমার মতে সবচেয়ে জনপ্রিয় গ্রহণযোগ্য এবং অতি সহজে ব্যবহারযোগ্য অ্যাপস হচ্ছে ভিটমেট এবং snaptube। তবে হ্যাঁ, আমাদের সাজেস্ট কৃত ভিডিও গান ডাউনলোড করার সফটওয়্যার গুলোর মধ্যে থেকে ব্যবহারের পর কোনটি আপনার কাছে সবচেয়ে ভালো লেগেছে এবং আপনার মতামতের উপর ভিত্তি করে কোনটি সবচেয়ে সেরা সেটা কমেন্ট সেকশনে জানিয়ে দেবেন। 

ভিডিও ডাউনলোড অ্যাপস | নতুন সফটওয়্যার ডাউনলোড

ভিডিও ডাউনলোড অ্যাপস গুলো অনেক বেশি ব্যবহারযোগ্য, আমরা এমন অনেকেই রয়েছি যারা ফেসবুক অথবা ইউটিউবে অবস্থান করেই সচরাচর গান শুনি ভিডিও দেখি। কিন্তু যারা অবসর সময়ে কোন ভিডিও বা গান দেখতে চান কিন্তু কোন প্রকার ইন্টারনেট সংযোগ রাখতে চান না সে ক্ষেত্রে ভিডিও ডাউনলোড করে রাখার পরিকল্পনা করেন। আর জন্য ভিডিও ডাউনলোড অ্যাপসগুলো সহযোগিতা করে। 

বর্তমানে গুগল প্লে স্টোরে গিয়ে আপনি যদি ভিডিও ডাউনলোডার লিখে সার্চ করেন তাহলে অহরহ অ্যাপস আপনার সঙ্গে সাজেস্ট করা হবে। কেননা বর্তমানে এই অ্যাপসগুলোর সংখ্যা বেড়েই চলেছে। তবে যে অ্যাপসগুলো ইতোমধ্যে অনেক বেশি পরিচিত হয়েছে এবং মানুষ ব্যবহার করে ভালো রিভিউ প্রদান করেছে সে সকল নাম আমরা উল্লেখ করেছি। তবে আপনি চাইলে নতুন সফটওয়্যার ডাউনলোড করে দেখতে পারেন যেগুলোর সম্প্রতি গুগল প্লে স্টোরে প্রকাশিত। 

তাছাড়াও, ভিডিও গান ডাউনলোড করার জনপ্রিয় সফটওয়্যার গুলো কিছু সময় পরপর আপডেট করা হয়, নতুন ভার্সন যুক্ত করা হয় নতুন ফিচার এড করা হয়, তাই আপনি লেটেস্ট ভার্সনের উক্ত সফটওয়্যার এর এপিকে ফাইলগুলো ডাউনলোড করে সুবিধা ভোগ করতে পারেন। 

ফ্রি ভিডিও ডাউনলোড সফটওয়্যার

ফ্রী জিনিস সকলেরই ভালো লাগে, আর তাই ফ্রি ভিডিও ডাউনলোড সফটওয়্যার কোনগুলো সে বিষয়ে জানার আগ্রহ প্রায় সকলেরই রয়েছে। মূলত আপনি যদি ফ্রিতে ভিডিও ডাউনলোড করতে চান অর্থাৎ ফ্রি ভিডিও ডাউনলোড সফটওয়্যার ইউজ করতে চান সে ক্ষেত্রে আপনাকে সহযোগিতা করবে–

  • 4K Video Downloader
  • ClipGrab
  • Freemake Video Downloader
  • YTD Video Downloader

আরো দেখুন: সিম হ্যাক বোঝার উপায়

ভিডিও ডাউনলোড করার সহজ উপায় | mp3 গান ডাউনলোড করা অ্যাপের নাম

ভিডিও ডাউনলোড করার সহজ উপায় এবং mp3 গান ডাউনলোড করার অ্যাপ এর নাম ইত্যাদি বিষয়ে স্পষ্টভাবে আলোচনার পর আশা করছি আপনি খুব সহজেই যেকোনো প্রকার ভিডিও ডাউনলোড করতে পারবেন। তবে হ্যাঁ, যদি সময় নষ্ট না করতে চান তাহলে ইউটিউব ভিডিও ডাউনলোডের জন্য সরাসরি google এ গিয়ে ইউটিউব ভিডিও ডাউনলোড লিখে সার্চ করুন, অতঃপর প্রথম ওয়েবসাইটে গিয়ে ভিডিও লিংক পেস্ট করে সরাসরি ডাউনলোড অপশন এ ক্লিক করে ডাউনলোড করে নিন উক্ত ভিডিও টি। 

অন্যদিকে আপনি যদি ফেসবুকের ভিডিও ডাউনলোড করতে চান সেক্ষেত্রে গুগল ক্রোম ব্রাউজারে গিয়ে সার্চ করুন ফেসবুক ভিডিও ডাউনলোডার লিখে, অতঃপর সাজেস্টকৃত ওয়েবসাইট গুলোতে সরাসরি ভিজিট করে শুধুমাত্র ইউআরএল পেস্ট করে ডাউনলোড অপশন এ ক্লিক করে সংগ্রহ করে ফেলুন আপনার পছন্দের ভিডিও। একইভাবে রিলস ভিডিও আপলোডের ক্ষেত্রে সার্চ করুন ফেসবুক রিয়েল ভিডিও ডাউনলোডার লিখে। 

মূলত এই প্রত্যেকটি ক্ষেত্রে আপনাকে আলাদা আলাদা কিছু ওয়েবসাইট সাজেস্ট করা হবে, যে ওয়েবসাইটগুলোতে গিয়ে আপনি নিজের ঝামেলায় আপনার পছন্দের ভিডিওগুলো ডাউনলোড করতে পারবেন। তবে আলোচনার শেষ পর্যায়ে ভিডিও গান এবং মুভি ডাউনলোড করার সেরা কিছু ওয়েবসাইটের নাম সংযুক্ত করতে চলেছি আপনাদের সুবিধার্থে। আশা করি উক্ত ওয়েবসাইট গুলো ব্যবহার করে আপনি পছন্দের মুভি গান বা যেকোনো ধরনের ভিডিও ডাউনলোড করতে পারবেন। 

ভিডিও গান এবং মুভি ডাউনলোড করার সেরা ওয়েবসাইট

ভিডিও গান এবং মুভি ডাউনলোড করার সেরা কিছু ওয়েবসাইট হলো—

তো অডিয়েন্স বন্ধুরা, এই ছিল ভিডিও গান ডাউনলোড করার সফটওয়্যার সম্পর্কিত আমাদের আজকের আলোচনা। সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন এবং ভিডিও ডাউনলোডের ক্ষেত্রে যদি কোন সমস্যার সম্মুখীন হন তাহলে কমেন্ট সেকশনের জানাতে ভুলবেন না। সবাইকে আল্লাহ হাফেজ। 

Facebook Comments

Leave a Reply

Top